• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

নয়া কৌশল নিয়ে হজের পর শীর্ষ বৈঠক-খালেদা-তারেকের


প্রকাশিত: ৬:৩৭ পিএম, ৮ সেপ্টেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৩৯ বার

এস রহমান   :  বর্তমান রাজনৈতিক পরিস্থিতি উত্তরনের নয়া কৌশল নিয়ে হজের পর শীর্ষ বৈঠক করবেন বিএনপি tarek-khalada-www-jatirkhantha-com-bdচেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস ভাইস চেয়ারম্যান-তারেক রহমান। জেদ্দায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সঙ্গে জেদ্দায় তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের সঙ্গে সাক্ষাtarek-khalada-www-jatirkhantha-com-bdৎ হয়েছে। সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য পৃথকভাবে সৌদি আরবে গিয়েছেন তিনি। হজ শেষে তাঁদের মধ্যে এই বিশেষ বৈঠক অনুষ্ঠিক হবে বলে সংশ্লিষ্ঠ সূত্র জাতিরকন্ঠকে নিশ্চিত করেছে।

999এর আগে সৌদি আরব স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান। এ সময় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন স্থানীয় প্রশাসন।

এদিকে ৮ সেপ্টেম্বর স্থানীয় সময় ভোর ৫টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণ করেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী। জানা যায়, ২৯ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাংলাদেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যের উদ্দেশে রওনা দেবেন।

পবিত্র হজ পালন উদ্দেশ্য হলেও বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমানের মধ্যে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপির সাংগঠনিক বিষয় নিয়ে পরামর্শ হবে বলে জানিয়েছে বেশ কিছু সূত্র।

দলে নতুন নেতৃত্ব নিয়ে আসা, চাঙা করে দলকে সরকারবিরোধী আন্দোলনে কিভাবে সক্রিয় করা যায় তা স্বাভাবিকভাবেই বিএনপির এ শীর্ষ দুই নেতার মধ্যে আলোচনা হবে বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা। রাজনৈতিক অঙ্গনেও তাদের এ আলোচনা নিয়ে রয়েছে বিশেষ আগ্রহ।