• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ কিশোর নিহত ওসমানীনগরে


প্রকাশিত: ৩:১৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

ওসমানীনগর প্রতিনিধি  :  সিলেটের ওসমানীনগর উপজেলায় নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে osmany election-www.jatirkhantha.com.bdসাইফুল ইসলাম নামে এক কিশোর নিহত হয়েছে। এছাড়াও সহিংসতায় শতাধিক মানুষ আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ দু’জনকে আটক করেছে।

রোববার উপজেলার সাদীপুর ইউনিয়নের বাংলাবাজার হাতানিপাড়ায় এ ঘটনা ঘটে।সাইফুল (১৬) জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের মৃত শরফ উদ্দিনের ছেলে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ ও স্থানীয়রা জানায়, ওসমানীনগর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরী গতকাল শনিবার বিকালে নির্বাচনী প্রচারে বের হন।

তিনি সাদীপুর ইউনিয়নের বাংলাবাজারে গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন, আরজু মেম্বার ও তার ভাই বাহার মিয়া সঙ্গে ছিলেন।এক পর্যায়ে বাজারের একটি চা দোকানে থাকা জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচরের আল-আমিনসহ ৬ যুবককে জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে বলে তার সমর্থকেরা।

কিন্তু তারা অন্য উপজেলার লোক জানিয়ে অপারগতা প্রকাশ করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে।উভয়পক্ষের মধ্যে উত্তেজনার প্রেক্ষাপটে বিষয়টি সমাধানে রোববার সকালে সালিশ বৈঠক ডাকা হয়। সকালে সালিশ চলাকালে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় আগ্নেয়াস্ত্র ছাড়াও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায় দুই ঘণ্টা উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সাইফুল ইসলামের মৃত্যু হয়। গুলিবিদ্ধসহ শতাধিক আহত ব্যক্তিকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসমানীনগর থানার ওসি আবদুল আওয়াল চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় দু’জন আটকের কথা জানালেও তাদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।