• মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪

‘নিজামীর ফাঁসি কার্যকর পর্যন্ত সর্তক থাকতে হবে’


প্রকাশিত: ৮:০৪ পিএম, ৬ মে ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

স্টাফ রিপোর্টার   :   যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, সর্বোচ্চ আদালতে `কুখ্যাত রাজাকার মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় হয়েছে। এ রায় তার অনুসারীরা মেনে নেয়নি এবং হরতালের ডাক দিয়েছে।

এ কারণে যেকোনো সময় দেশে জামায়াতের জঙ্গীরা হরতালের নামে দেশে অরজাকতা সৃষ্টি করতে পারে। মতিউর রহমান নিজামীর রায় কার্যকর না হওয়া পর্যন্ত যুবলীগের নেতাকর্মীদের আগামী কয়েকদিন রাজপথে সর্তকভাবে থাকতে হবে। যাতে জনগণের জানমালের কেউ কোনো ক্ষয়-ক্ষতি করতে না পারে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর আওতাধীন ২৫নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক কাউন্সিল শুক্রবার সকালে সিভিল এভিয়েশন স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-জামায়াতের ছাতার নিচে এখন জঙ্গির আস্তানা গড়ে তুলেছে।  বিএনপি রাজাকার জামায়াতের সঙ্গ এখনো ছাড়তে পারেনি, সেজন্যই একজনের কষ্ট অন্যজনকে ব্যথিত করছে।

যুদ্ধাপরাধীদের (জামায়াত) বাঁচাতে দেশজুড়ে একের পর এক গুপ্তহত্যা, জঙ্গি ও সন্ত্রাসের ঘটনা ঘটিয়ে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। এখনই জঙ্গি ও তাদের দোসরদের প্রতিরোধ করতে হবে। জঙ্গী ও গুপ্তহত্যাকারীদের শক্তহাতে মোকাবেলা করে জাতিকে সংকট ও সংশয়মুক্ত করতে যুবলীগ নেতাকর্মীদেরকে অতন্দ্র প্রহরীর মতো সর্বদা সতর্ক থাকতে হবে।

অতিথিরা অনুষ্ঠানস্থলে পৌঁছলে ২৫ নং ওয়ার্ড যুবলীগ নেতাকর্মীরা যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকসহ অতিথিদের উষ্ণ অর্ভ্যথনা জানান। হলের সামনে জাতীয় পতাকা ও  দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত গাওয়া হয়, প্রথম অধিবেশন কোরান তেলায়াত দিয়ে শুরু করা হয়। সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিলের উদ্ধোধন করেন ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, কাউন্সিলর ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি শফী আহম্মেদ, কেন্দ্রীয় যুবলীগ দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মণ্ডলীর সদস্য মিজানুল ইসলাম মিজু, প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সহ সভাপতি  মো. জাফর ইকবাল, ইঞ্জিনিয়ার জাহান এফ রহমান, যুগ্ম সম্পাদক তাজভীরুল হক অনু, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।  সভাপতিত্ব করেন আল আমিন মানিক, সভা পরিচালনা করেন শেখ আতাউর রহমান লিটন।

দ্বিতীয় অধিবেশনে ২৫নং ভেঙ্গে দুই ভাগে ভাগ করা হয়- ২৫নং ওয়ার্ড পূর্ব ও ২৫নং ওয়ার্ড পশ্চিম। ২৫নং ওয়ার্ড পূর্ব সভাপতি পদে শেখ আতাউর রহমান লিটন, সাধারণ সম্পাদক পদে মো. সাদ্দাম ইয়াসিন ডালিম ও ২৫নং ওয়ার্ড পশ্চিম  যুবলীগের সভাপতি পদে আল আমিন মানিক ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ পলাশকে নির্বাচিত করা হয়।