• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

নিখোঁজ শিক্ষার্থীর শেকড় সন্ধানে হাত দিলেন শিক্ষামন্ত্রী


প্রকাশিত: ১১:৩৭ এএম, ১০ জুলাই ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

সচিবালয় রিপোর্টার   :  নিখোঁজ শিক্ষার্থীর শেকড় সন্ধানে হাত দিলেন শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী নুরুল 1ইসলাম নাহিদ। নির্দেশনা জারি করলেন- কোনো শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে তার বিষয়ে খোঁজ নিয়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের প্রতি নির্দেশও দিয়েছেন তিনি।

রোববার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়।পরে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বিষয়টি জানান। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে একটি অফিস আদেশও জারি করা হয়েছে।

Nikoj bangladeshi-www.jatirkhantha.com.bdওই আদেশে বলা হয়, কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে টানা ১০ দিনের বেশি শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার তালিকা করে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে জমা দিতে হবে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে।গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁ ও ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের মাঠের কাছে সন্ত্রাসী হামলা হয়।

পরে হামলাকারীদের পরিচয় বেরিয়ে আসে, তাদের বেশ কয়েকজন রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, স্কলাসটিকাস্কুলসহ বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।তাদের অনেকেই কয়েক মাস ধরে পরিবার থেকে নিখোঁজ ছিলেন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ আদেশ এল।