• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে হাসিনা-বৃহস্পতিবার জাতিসংঘে ভাষণ


প্রকাশিত: ১১:০০ এএম, ১৮ সেপ্টেম্বর ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩১ বার

নিউইয়র্ক প্রতিনিধি  :  জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় pm-newyork-www.jatirkhanths.com.bdরোববার বিকালে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বহনকারী ইতিহাদ এয়ারলাইন্সের ইওয়াই-১০১ ফ্লাইটটি অবতরণ করে।যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।সফরকালে প্রধানমন্ত্রী নিউইয়র্কের হোটেল গ্র্যান্ড হায়াতে অবস্থান করবেন।এর আগে ঢাকা থেকে নিউইয়র্কে যাওয়ার পথে শনিবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী।

সেখানে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এরপর প্রধানমন্ত্রী আবুধাবির উপকণ্ঠের সাংগ্রিলা হোটেলে অবস্থান করেন। পরে রোববার স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে ইত্তিহাদ এয়ারওয়েজের ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা আবুধাবি বিমানবন্দর ত্যাগ করেন।

শেখ হাসিনা আগামী ২১ সেপ্টেম্বর অপরাহ্নে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন এবং একই দিন তিনি জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। শেখ হাসিনা ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে রওনা দেবেন। ভার্জিনিয়ায় এক সপ্তাহ অবস্থানের পর তিনি ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রী ২ অক্টোবর দেশে ফিরবেন।