• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

না ফেরার দেশে মেয়র আনিসুল..


প্রকাশিত: ১২:৩৩ এএম, ১ ডিসেম্বর ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪১ বার

লন্ডন থেকে সুমন তালুকদার  :  না ফেরার দেশে মেয়র আনিসুল..ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক anisul haque-www.jatirkhantha.com.bdআর নেই। লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …রাজিউন)। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে তার মৃত্যু হয় বলে তার চিকিৎসকরা জানিয়েছেন।

এর আগে সোমবার সংক্রমণের কারণে আনিসুল হকের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) স্থানান্তর করা হয়।  শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল। পারিবারিক ওই সূত্র জানায়, শনিবার আনিসুল হকের মরদেহ ঢাকায় আনা হবে। বিমানবন্দর থেকে মরদেহ তার বাসায় নেওয়া হবে।

ওই দিন বাদ আসর তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে। নাতির জন্মদিন উপলক্ষে ২৯ জুলাই সপরিবারে লন্ডনে গিয়ে অসুস্থ হয়ে পড়েন আনিসুল হক। তার মস্তিষ্কের রক্তনালিতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা।

আগস্টের মাঝামাঝিতে লন্ডনের একটি হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয় আনিসুল হককে।অবস্থার উন্নতি হলে ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয়। এর এক মাসের মধ্যে ফের আইসিইউতে নেয়া হয় ৬৫ বছর বয়সী আনিসুল হককে।

প্রসঙ্গত, মিডিয়া ব্যক্তিত্ব তৈরি পোশাক ব্যবসায়ী আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি এফবিসিসিআই ও বিজিএমইএ’র সভাপতির দায়িত্ব পালন করেছেন।