• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

নাফেরার দেশে সাংবাদিক ওমর ফারুক


প্রকাশিত: ১০:৫১ এএম, ৩০ এপ্রিল ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১০৭ বার

স্টাফ রিপোর্টার  :  নাফেরার দেশে সাংবাদিক ওমর ফারুক । অনলাইন নিউজ পোর্টাল বাংলা omar-Faruque.www.jatirkhantha.com.bdট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুক আর নেই। রবিবার ভোররাত সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

দুপুর ১টায় মরহুম ওমর ফারুকের প্রথম নামাজে জানাজা তার প্রিয় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে অফিসে প্রবেশের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদ সংগ্রহ শেষে শনিবার বেলা দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌঁছার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

সঙ্গে সঙ্গে সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করিয়ে দেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দু’টি ব্লক ধরা পড়ায় চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয় তাকে। শুরুতে রিং পড়াতে চাইলেও কিছু জটিলতা দেখা দেওয়ায় তার বাইপাস সার্জারির প্রয়োজন হবে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

ওমর ফারুক কর্মজীবনে দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য। মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন তিনি।

পাঁচ ভাই ও চার বোনের মধ্যে তিনি সবার ছোট। তার প্রথম মেয়ে ফারিহা ওমর ইরা দশম শ্রেণিতে পড়ে এবং দ্বিতীয় মেয়ে দীপিকা ওমর দিয়া ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে। তার স্ত্রী সানজিদা ওমর সৈকত।

রবিবার দুপুর ১টায় ডিআরইউ প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর দুইটার দিকে তার কর্মস্থল বাংলা ট্রিবিউনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাজধানীর জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হবে।