• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

নাটোরে অস্ত্র ও গুলি সহ যুবলীগ নেতা আটক


প্রকাশিত: ৯:০৯ পিএম, ৭ মার্চ ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১২৭ বার

jasmin natorনাটোর প্রতিনিধি
নাটোরে শহরের দক্ষিণ বড়গাছা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্রসহ মাসুদ রানা নামে এক যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ। গোপনসুত্রে খবর পেয়ে শুক্রবার রাত ১২টা থেকে ওই বাড়ীটি পুলিশ ঘিরে রাখে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নায়িরুজ্জামান, পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সুপার ওই বাড়ীতে গিয়ে মাসুদ রানাকে আত্মসমর্পণের কথা বলে। মাসুদ তার দেড় বছরের শিশু কন্যা ও স্ত্রীকে জিম্মি করে ঘরের দরজা আটকিয়ে রাখে এবং নিজে আত্মহত্যার হুমকি দেয়। এক পর্যায়ে পুলিশ ওই ঘরের দরজা ভেঙ্গে মাসুদকে গ্রেপ্তার করে। এসময় পুলিশ ঘরের শো-কেসের ড্রয়ার থেকে ১টি বিদেশী রিভলবার, ১টি বিদেশী পিস্তল, ৫৬ রাউন্ড তাজা গুলি এবং চার রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। নাটোরের পুলিশ সুপার বাসুদেব বণিক জানান, শুক্রবার রাত ১২ থেকে তাকে আটকের চেষ্টা করা হয় কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে সে কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে মাথায় পিস্তল তাক করে অত্মহত্যার হুমকি দেয়। মাসুদকে আটকের পর সে নিজেকে নাটোর পৌরসভার ৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক দাবী করে। নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, মাসুদ রানার বিরুদ্ধে অস্ত্র আইনে থানায় মামলা হয়েছে।

নাটোরে ভূর্তুকি মূল্যে কৃষিযন্ত্র বিক্রি করা হচ্ছে

নাটোরে কৃষি খামার যান্ত্রিকি করণ কর্মসূচির আওতায় ভূর্তুকি মূল্যে কৃষিযন্ত্র বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। এই কর্মসুচির আওতায় জেলার সাত উপজেলায় মোট ৭০টি পাওয়ার টিলার ও ১২টি থ্রেসার মেশিন বা মাড়াইকল কৃষকদের মাঝে বিক্রি করা হবে। সত্তর হাজার থেকে নব্বই হাজার টাকা মূল্যের প্রতিটি পাওয়ার টিলার এবং এক লাখ দশ হাজার থেকে দুই লাখ টাকা মুল্যের প্রতিটি মাড়াই কলের জন্য নগদ শতকরা ২৫ ভাগ ভর্তুকি দেয়া হচ্ছে। ইতোমধ্যেই এসব কৃষিযন্ত্র বিক্রির কাজ শুরু করে দেয়া হয়েছে। কৃষি সম্প্রসারণ বিভাগ আশা করছে আগামী ১৫দিনের মধ্যে এসব বিক্রির কাজ শেষ হয়ে যাবে।

নাটোরে ৭মার্চ পালিত
নাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার নাটোর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ ও জাতীর জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি ও জ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, সাবেক শ্রমিক লীগের সভাপতি সৈয়দ গোলাম মোর্তুজা বাবলু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ।