• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

দয়ার সাগর তুর্কি ফার্স্টলেডি আসছেন


প্রকাশিত: ১২:৪৬ এএম, ৭ সেপ্টেম্বর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

শফিক রহমান  :  দয়ার সাগর বিশ্ব মানবতাবাদী নেত্রী তুর্কি ফার্স্টলেডি আসছেন আজ। সকাল থেকে যে কোন সময় তিনি বাংলাদেশ Tarki fast lady-www.jatirkhantha.com.bdআসছেন। বাস্তবে রোহিঙ্গারা কেমন আছেন তা তিনি স্বচক্ষে দেখবেন। তুরস্ক সূত্র জানায়, সংঘাত থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে দেখা করতে বাংলাদেশে আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ানের স্ত্রী ও তুর্কি ফার্স্ট লেডি এমিনে এরদোয়ান। বুধবার দেশটির উপ প্রধানমন্ত্রী হাকান কাভুসোগলু এ কথা জানিয়েছেন।

কূটনৈতিক সূত্র মতে, তুর্কি ফার্স্ট লেডি বৃহস্পতিবার সকালে বাংলাদেশে পৌছানোর কথা রয়েছে। জানা গেছে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানাবেন। এরপর পররাষ্ট্র মন্ত্রীর এএইচএম মাহমুদ আলীর সঙ্গে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন। ঢাকা ত্যাগের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এমিনে এরদোয়ান।
Tarki fast lady-www.jatirkhantha.com.bd.11
গত ২৪ আগস্ট নতুন করে সহিংসতা শুরুর পরে জাতিসংঘের হিসাবে প্রায় ১ লাখ ৪৬ হাজার রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে প্রবেশ করেছে। মঙ্গলবার এই বিষয়ে মিয়ানমারের নেত্রী অং সান সু চির সঙ্গে টেলিফোনে কথা বলেন তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান।