• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

দেশ স্বাধীনের পরও শোষণ মুক্ত সমাজ গঠিত হয়নি: হুমায়ূন কবীর


প্রকাশিত: ১১:৪৩ পিএম, ১৫ ডিসেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

কুমিল্লা প্রতিনিধি   :  ইসলামী সমাজের আমীর  হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, সমাজ ও রাষ্ট্র আদর্শের পরিবর্তে দুর্নীতির ভিত্তিতে islami-samaj-www-jatirkhantha-com-bdপরিচালিত হওয়ায় দেশ স্বাধীনের ৪৫ বছরেও মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি এবং “দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাস ও শোষণ মুক্ত সমাজ গঠিত হয়নি বিধায়; মানবাধিকার আজ ভূলন্ঠিত।

তিনি বলেন, যে নীতিমালা মেনে চললে মানুষের চিন্তা , চেতনা ও বিশ্বাস পরিশুদ্ধ হয়, তাদের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানবাধিকার নিশ্চিত হয়, দুনিয়ার জীবনে কল্যাণ ও শান্তি প্রতিষ্ঠিত হয় এবং আখিরাতের জীবনে জাহান্নামের কঠিন শাস্তি থেকে রক্ষা পেয়ে চিরসূখের স্থান জান্নাত লাভ হয় সেই নীতিমালাই আদর্শ, আদর্শ থেকে বিচ্যুত হওয়াই দুর্নীতি। তিনি বলেন, সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলাম’ই একমাত্র আর্দশ, মানব রচিত কোন ব্যবস্থাই আদর্শ নয়! বরং মানব রচিত সকল ব্যবস্থাই চরম দুর্নীতি কারণ আদর্শ থেকে  বিচ্যুত হয়েই মানুষ মনগড়া বিধান রচনা করেছে।
বল প্রয়োগের মাধ্যমে ধ্বংসাত্বক সকল কর্মকান্ড, বিধ্বংসী কার্যকলাপের মাধ্যমে জনমনে আতংক সৃষ্টি করা এবং রাজনৈতিক ও ধর্মীয় লক্ষ অর্জনে আইনের সীমা লঙ্গন করে উগ্র সকল কর্ম পন্থা, জনগণের জান-মালের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কার্যকলাপ এবং নীতি ও আইন বহির্ভূত হুমকি ও সশস্ত্র লড়াই ইত্যাদি সবই সন্ত্রাস উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতির সুযোগেই এসব সন্ত্রাসী কর্মকান্ড মানুষের স্বাভাবিক জীবন যাত্রাকে বিপন্ন করছে।

ঐতিহাসিক বিজয় দিবস উপলক্ষ্যে- ‘ইসলামী সমাজ’ কুমিল্লা শহর শাখার উদ্যোগে জনাব মোহাম্মাদ জসিম উদ্দীন এর সভাপতিত্বে চাঁন্দপুর হারুন স্কুলের সামনে মসজিদ সংলগ্ন মাঠে আজ ১৫ ডিসেম্বর ২০১৬ ইং বৃহস্পতিবার বিকাল ৪ টায় “দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ সকল অপতৎপরতা ও  শোষন মুক্ত সমাজ গঠনের উপায়” বিষয়ে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ আলোচনা সভায় ইসলামী সমাজের আমীর বলেন, বাংলাদেশসহ বিশ্বের সকল রাষ্ট্রই বর্তমানে দুর্নীতির ভিত্তিতে গঠিত ও পরিচালিত বিধায় বিশ্বের মানুষ দুর্নীতির রাহু গ্রাসে নিমজ্জিত।

ইসলামী সমাজের নেতা মোঃ আজমুল হকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায়,আরো বক্তব্য রাখেন সর্ব জনাব মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসুফ আলী, মোঃ সোলায়মান কবীর মুহাম্মাদ আমীর হোসাইন প্রমূখ।