• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

দেশের ৮ বিভাগে পুলিশে নিয়োগ


প্রকাশিত: ২:৩৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩০৫ বার

চাকরির খবর রিপোর্টার : দেশের ৮ বিভাগে পুলিশে নিয়োগ শুরু হচ্ছে। এখনই প্রস্তুতি নিন। ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী police-www.jatirkhantha.com.bdঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট রেঞ্জে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ থেকে। চলবে ২৫ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল বা টিআরসি পদে ১০ হাজার নারী ও পুরুষ কনস্টেবল পুনর্নিয়োগ দেওয়া হবে। মৌখিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ থেকে চলবে ২৫ মার্চ পর্যন্ত।

প্রাথমিক যোগ্যতা-আবেদনকারী নারী ও পুরুষ উভয়কেই এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নূ্যনতম জিপিএ ২.৫ অথবা সমমান। চাকরিতে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ২০ বছর পর্যন্ত।

শারীরিক যোগ্যতা-সাধারণ ও অন্যান্য কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৭৬৪ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি বা ০.৭৬২০ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার হতে হবে।

উপজাতীয় কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

নারী প্রার্থী [সব কোটা]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭৮৪ মিটার হতে হবে।

অন্যান্য যোগ্যতা-ওজন: বয়স ও উচ্চতার সঙ্গে অনুমোদিত পরিমাপের হতে হবে [বডি মাপ ইনডেস্ক অনুযায়ী]। বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।