• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

দুর্নীতির বিরুদ্ধে দুদকের মানববন্ধন- ”ওদের কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে’


প্রকাশিত: ৭:৩৭ পিএম, ১০ মার্চ ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১২৯ বার

স্টাফ রিপোর্টার :  শিdud-www.jatirkhantha.com.bdক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দুর্নীতি নিয়ন্ত্রণ ছাড়া উন্নয়নের সুফল জনগণের কাছে পৌঁছানো সম্ভব নয়। তিনি বলেন, বর্তমান দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি কার্যকর প্রতিষ্ঠান, প্রতিনিয়ত তাদের তাৎপর্যপূর্ণ কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে।  সকল কার্যক্রমে আমাদের অকুণ্ঠ সমর্থন রয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার দুদক আয়োজিত দুর্নীতিবিরোধী মানববন্ধনে একাত্মা প্রকাশ করে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। দেশের প্রতিটি জেলায় সততা সংঘের সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আড়াই লাখেরও বেশি শিক্ষার্থী, শিক্ষক, সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাধারণ মানুষ আজকের এই দুর্নীতিবিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের সঙ্গে ঘণ্টাব্যাপী জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধনে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ, এএফএম আমিনুল ইসলাম, সচিব আবু মো. মোস্তফা কামাল, ঢাকার জেলা প্রশাসক মো. সালাহউদ্দীনসহ লাখো সাধারণ মানুষ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজপথে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানান।

‘দুদকের অগ্রিম সতর্কতামূলক পদক্ষেপের কারণেই এ বছর ঢাকার নামি-দামি বিদ্যালয়ে কোন ভর্তি বাণিজ্য হয়নি’ উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘অতীতে প্রতি বছরই বিভিন্ন পদক্ষেপ নেয়ার পরও কোনবারই এবারের মতো স্বচ্ছভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যায়নি। তিনি দুদককে অভিনন্দন জানিয়ে বলেন, আমরা এবার দুদকের কার্যক্রমের প্রত্যক্ষ ফল পেয়েছি।