• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

দুপুরে ‘আদালতে আটক’-রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত


প্রকাশিত: ৫:১৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

খুলনা প্রতিনিধি :   খুলনা মহানগর পুলিশের (কেএমপি) আওতাধীন হরিণটানা থানার শৈলমারী ccএলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জিয়া সানা ওরফে হাত কাটা জিয়া নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

জিয়া সানাকে গতকাল দুপুরে খুলনার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত চত্বর থেকে পুলিশ ধরে নিয়ে যায় বলে জানিয়েছেন তাঁর আইনজীবী মৃণাল রায়। মৃণাল  জানান, গতকাল সানার আত্মসমর্পণের আবেদন আদালতে দাখিল করা হয়। আত্মসমর্পণ করতে সানা আদালতে হাজিরও হন। কিন্তু এজলাসে উঠার আগেই আদালত চত্বর থেকে পুলিশ তাঁকে ধরে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে কেএমপির মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মনিরা সুলতানা জানান, গতকাল দিবাগত রাতে  জিয়া সানা তাঁর সহযোগীদের নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় হরিণটানা থানার টহল পুলিশ তাঁদের পিছু নিলে গুলি বিনিময় হয়। এই সময় গুলিবিদ্ধ হয়ে জিয়া সানা ওরফে হাত কাটা জিয়া নিহত হন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল এবং কয়েকটি গুলি উদ্ধার করে।

মনিরা আরো জানান, জিয়া সানার নামে দুটি মামলা রয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর লাশের ময়নাতদন্ত হয়েছে।সানাকে আদালত থেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে মনিরা সুলতানা বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না।

খুলনা আইনজীবী সমিতির একটি সূত্র জানায়, গতকাল  একটি মারামারির ঘটনায় দায়ের হওয়া মামলায় জিয়া সানা ওরফে হাতকাটা জিয়া খুলনার সিএমএম আদালতে আত্মসমর্পণ করেন। আদালতের বারান্দায় উপস্থিত হলে পুলিশ তাঁকে আটক করে নিয়ে যায়। শত শত লোকের সামনে মোটরসাইকেলে করে নিয়ে যাওয়া হয় তাঁকে।