• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

দিদির রাজত্ব টলাতে পারলনা কেউ-ফের পশ্চিমবঙ্গের ক্ষমতায় মমতা


প্রকাশিত: ৫:৫২ পিএম, ১৯ মে ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

মিরা নায়ার /অমিত দত্ত  :  পশ্চিমবঙ্গে বিধানসভায় আবারো ক্ষমতায় আসছেন মমতা বন্দোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। গতবারের চেয়েও বেশি আসন নিয়ে বিপুল বিক্রমে রাজ্য 1463655277সরকার গঠন করতে চলেছেন তিনি।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া ভোট গণনায় ২৯৪টি আসনের মধ্যে ২১৩টি আসনে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। এর আগে ২০১১ সালের নির্বাচনে ১৮৪ টি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল তাদের।

নির্বাচন শেষ হওয়া পর ফলাফলের পূর্বাভাসে বলা হয়েছিল, মমতা ১৬৫ থেকে ১৭০টি আসনে জয় পেয়ে ফের ক্ষমতায় আসতে পারেন। কিন্তু এখন দেখা যাচ্ছে, বামফ্রন্ট ও কংগ্রেসের ভরাডুবি ঘটিয়ে দুই তৃতীয়াংশেরও বেশি সংখ্যাগরিষ্টতা পেয়েছে তৃণমূল।

দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হতে যাওয়ায় এরই মধ্যে মমতার বাসার সামনে উদযাপন শুরু হয়ে গেছে।সারদা কেলেঙ্কারি ও নারদা স্টিং অপারেশনের কারণে কিছুটা পেছানো ছিলেন মমতা। এর সঙ্গে কলকাতায় ফ্লাইওভার ধসে তার ওপর আরো বেশি চাপ সৃষ্টি করেছিল। তবে ফলাফলে দেখা যাচ্ছে এতোকিছুর পরও ঘাস ফুলেই গেছে গণরায়।

অবশ্য নিজের জয় নিয়ে প্রায় নিশ্চিত ছিলেন মমতা বন্দোপাধ্যায়। নির্বাচন চলাকালে একটি সভায় জয়ের বিষয়ে আশাবাদ প্রকাশ করেছিলেন তিনি।জোট ছাড়া বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরেই মমতা ঘোষণা দিয়েছেন, রাজ্যে বিজয়োৎসব চলবে ৩০ মে পর্যন্ত। গত পাঁচ বছর তৃণমূল সরকার যে ঢালাও উন্নয়ন করেছে রাজ্যে তার জন্যই এই বিপুল জয়, বলেন মমতা।