• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

দফতর রদবদল ৮ মন্ত্রী-প্রতিমন্ত্রীর


প্রকাশিত: ২:৫৩ পিএম, ৩ জানুয়ারী ১৮ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৮ বার

8 minister-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার :  নতুন চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ নেওয়ার পর দিন বুধবার মন্ত্রিসভার দফতর বণ্টন ও রদবদল করা হয়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের শেষ বছরে মন্ত্রিসভায় এ রদবদল আনা হয়েছে। বুধবার মন্ত্রিসভায় এসব রদবদল করা হয়।মন্ত্রিসভার বৈঠকের পর বুধবার এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানিয়েছেন। বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা রাশেদ খান মেননকে সমাজ কল্যাণ মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও আইসিটিমন্ত্রী করা হয়েছে তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে।আনোয়ার হোসেন মঞ্জুকে পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। এতদিন তিনি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।জাতীয় পার্টির নেতা আনিসুল ইসলাম মাহমুদকে পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে তিনি পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।আর মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ন চন্দ্র চন্দ পদোন্নতি পাওয়ার পর ওই মন্ত্রণালয়েরই মন্ত্রী হয়েছেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।নূরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হেয়েছে।এদিকে একেএম শাহজাহান কামালকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। আর নতুন শপথ নেয়া প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে করা হয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিমন্ত্রী।