• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

থার্টিফার্স্ট নাইটে সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নিষিদ্ধ


প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১৯ ডিসেম্বর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

স্টাফ রিপোর্টার  :  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, থার্টিফার্স্ট নাইটে সন্ধ্যা ৬টার hপর থেকে উন্মুক্ত স্থানে সব ধরনের সভা-সমাবেশ ও অনুষ্ঠান বন্ধ থাকবে। এছাড়া  ২৫ ডিসেম্বর বড়দিনে সারাদেশে গির্জাগুলোতে থাকবে বিশেষ নিরাপত্তা। সোমবার সচিবালয়ে বড়দিন ও থার্টিফাস্ট নাইট উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী সজাগ থাকবে। যদি কেউ ইনডোরে কোনও অনুষ্ঠান করতে চান, তাহলে আগে থেকেই পুলিশকে জানাতে হবে। একইসঙ্গে কোনও আতশবাজিও ছোড়া যাবে না। তিনি বলেন, অতি উৎসাহী যুবকরা আইনশৃঙ্খলা মানতে চায় না। এ কারণেই ওই রাতকে ঘিরে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। কূটনৈতিক জোনে নিরাপত্তা বাড়ানো হবে। এছাড়া থার্টিফাস্ট-এ সন্ধ্যা ৬টা থেকে রাত অবদি সব মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বড়দিনে গির্জাগুলোর নিরাপত্তা জোরদার করা হবে। সারাদেশে ৬২টি গির্জাসহ ঢাকায় মিরপুর, কাকরাইল ও তেজগাঁওয়ের বড় তিন গির্জায় বিশেষ নজর রাখা হবে। সেখানে সাদা পোশাকের পুলিশ থাকবে। অনুষ্ঠান স্বাচ্ছন্দ্য করতে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এছাড়া খ্রিস্টান অধ্যুষিত এলাকায় নিরাপত্তা, বিদ্যুৎ ও ট্রাফিক ব্যবস্থাও বিশেষভাবে জোরদার করা হবে বলে জানান মন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক আবুল হোসেন, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।