• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

তামিমকে জরিমানা ওয়েডকে মাফ কেন?


প্রকাশিত: ৭:৫৬ পিএম, ১ সেপ্টেম্বর ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬২ বার

স্পোর্টস রিপোর্টার  :  ওয়েডও তেড়ে গিয়েছিল কিন্তু জরিমানা হলো শুধু তামিমের! এ যেন অমানবিক কান্ড-অভিযোগ tamim--oaed-www.jatirkhantha.com.bdটাইগারভক্তদের। টেস্টে অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের অন্যতম নায়ক ড্যাশিং টাইগার ওপেনার তামিম ইকবালকে ম্যাচ ফি’র  ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। বুধবার ঢাকা টেস্টের চতুর্থ দিন ম্যাথু ওয়েডের সঙ্গে কথা কাটাকাটি হয় তামিম ইকবালের। এ ঝামেলায় আর্থিক জরিমানা গুনতে হয়েছে ঢাকা টেস্টে ৭১ ও ৭৮ রান করা বাংলাদেশ ওপেনারকে।

যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। আগে আরও একটি পয়েন্ট থাকায় তামিমের ডিমেরিট পয়েন্ট দাঁড়াল দুই।  গত ১৬ মার্চ শ্রীলঙ্কা সফরে কলম্বো টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি। বুধবার আউট হয়ে ড্রেসিংরুমের দিকে যাওয়ার সময় ওয়েডকে কিছু একটা বলেন তামিম। ওয়েডও তামিমের দিকে খানিকটা তেড়ে যান।
tamim-www.jatirkhantha.com.bd.1
এ সময় বাংলাদেশ দলের ওপেনার হাত নাড়িয়ে ওয়েডকে ড্রেসিংরুমের পথ দেখিয়ে দেন। ওয়েড যেন তাতে আরও চটে যান। সতীর্থ আর আম্পায়ারদের হস্তক্ষেপে শান্ত হয় পরিস্থিতি। এ ছাড়া তামিমের বিরুদ্ধে, ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ বারবার গ্লাভস বদলানোয় আম্পায়ারদের কাছে অভিযোগ করতে গিয়ে তর্কে জড়ান তিনি।

ম্যাচ শেষে এ দুটি বিষয় নিয়ে রিপোর্ট করেন আম্পায়াররা। ম্যাচ রেফারির কাছে তামিম স্বীকার করে নেন নিজের দায়। তাই  আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, আচরণবিধির ২.১.১ ধারা ভেঙেছেন তামিম, এ কারণেই তাকে এ জরিমানা গুনতে হচ্ছে।