• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

তদন্ত কমিটির সামনে তোফায়েল: রুপালী ব্যাংক সিবিএ সেক্রেটারি মারধর করেনি-সে কথোপকথন রেকর্ড করেছিল অবৈধভাবে-


প্রকাশিত: ৮:২৬ পিএম, ২৭ নভেম্বর ১৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৫ বার

tofayl-bartomanস্টাফ রিপোর্টার.ঢাকা: রুপালী ব্যাংক সিবিএ কার্যালয়ে সাংবাদিক লাঞ্চিত ও মারধরের ঘটনা তদন্ত করতে গিয়ে,কেঁচো খুঁড়তে শাপ বেরিয়ে যাচ্ছে।
ভুক্তভোগী সাংবাদিক নিজেই তদন্ত কমিটির সামনে বলেছেন, রুপালী ব্যাংক সিবিএ সেক্রেটারি তাঁকে মারধর করেননি, তবে তিনি  নেতাদের কথোপকথন রেকর্ড করেছিলেন  অবৈধভাবে।

বৃহস্পতিবার রুপালী ব্যাংক গঠিত তদন্ত কমিটি সরেজমিনে  রুপালী ব্যাংক সিবিএ কার্যালয়ে পরিদর্শন করেন। সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, তদন্ত কমিটি বৃহস্পতিবার বেলা ১১টা ৩০ মিনিটে সরেজমিনে সিবিএ কার্যালয়ে প্রবেশ করেন।

এসময় তদন্ত কমিটি সিবিএ সাধারন সম্পাদক মোঃ কাবিল হোসেন কাজীর টেবিলের সামনে যান।অভিযোগ ছিল-কাবিল তার টেবিলের সামনে আহমেদ তোফায়েলকে মারধর করেছেন?

তদন্ত কমিটি এসময় সাধারন সম্পাদকের টেবিল মাপজোক করে দেখেন টেবিলটি প্রস্থে আড়াই হাত।কাবিল তার চেয়ার থেকে আহমেদ তোফায়েলকে হাতের নাগালে পাওয়ার কথা নন সেক্ষেত্রে কাবিলের মারধর করাও প্রশ্ন সাপেক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় তদন্ত কমিটির সদস্য দেবাশীষ চক্রবর্তী ঘটনার শিকার আহমেদ তোফায়েল এর কাছে কারা মারধর করেছে জানতে চান? তখন আহমেদ তোফায়েল তদন্ত কমিটির সদস্যদের জানান, সিবিএ সাধারন সম্পাদক মোঃ কাবিল হোসেন কাজী তাকে মারধর করেননি।

তাহলে কি হয়েছিল জানতে চাইলে তোফায়েল তদন্ত কমিটিকে বলেন, তিনি সিবিএ নেতাদের কথোপকথন গোপনে মোবাইলে রেকর্ড করছিলেন।এ বিষয়টি টের পেয়ে সিবিএ কার্যালয়ে থাকা কর্মীরা তোফায়েলের মোবাইল ফোন কেড়ে নেয়।

তদন্ত কমিটি তখন তোফায়েলের কাছে জাPhoto0495নতে চান, আপনি অনুমতি নিয়ে কথোপকথন রেকর্ড করেছিলেন কিনা? তখন তোফায়েল ‘না সূচক’ জবাব দেন।তোফায়েলের এ উত্তর পেয়ে তদন্ত কমিটি ঘটনাস্থল ত্যাগ করেন।

ঘটনাস্থলে ছিলেন তদন্ত কমিটির আহবায়ক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ খলিলুর রহমান চৌধুরী, সদস্য সচিব উপ মহাব্যবস্থাপক  হাসনে আলমসহ অপর তিন সদস্য।
সদস্যরা হচ্ছেন, মহাব্যবস্থাপক দেবাশীষ চক্রবর্তী, আরিফুর রহমান ও উপ মহাব্যবস্থাপক আমীর হামজা। পাঁচ সদস্যর তদন্ত কমিটির সঙ্গে ছিলেন ঘটনার শিকার দৈনিক বর্তমানের সিনিয়র রিপোর্টার আহমেদ তোফায়েলও।
এদিকে রুপালী ব্যাংক সিবিএ কার্যালয়ে সাংবাদিক মারধর সংক্রান্ত তদন্ত কমিটির অন্যতম সদস্য দেবাশীষ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাতিরকন্ঠকে জানান, বিষয়টি খতিয়ে দেখতে তাঁরা বৃহস্পতিবার বেলা ১১টা ৩০ মিনিটে সরেজমিনে সিবিএ কার্যালয় পরিদর্শন করে ঘটনার সত্য-মিথ্যা সম্পর্কে খোঁজখবর নেন। তবে এ সম্পর্কে তিনি বিস্তারিত জানাতে রাজি না হলেও বলেছেন, তদন্তে বিস্তারিত জানা যাবে।

এর আগে- রুপালী ব্যাংক কর্মচারী ইউনিয়নের কর্মকান্ড নিয়ে সংবাদ প্রকাশ করায় দৈনিক বর্তমানের সিনিয়র রিপোর্টার আহমেদ তোফায়েলকে সিবিএ কার্যালয়ে অবরুদ্ধ ও লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক। কমিটিকে ঘটনাটি তদন্ত করে ব্যাংকের পরিচালনা পর্ষদে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। সোমবার ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিচালনা পর্ষদের নির্দেশের পরিপ্রেক্ষিতে বিষয়টি অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়েছে। কমিটির রিপোর্টের ওপর ভিত্তি করে এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।