• মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪

ঢাকা-চট্টগ্রাম থেকে মাস্কাটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের অতিরিক্ত ফ্লাইট


প্রকাশিত: ১:০৬ এএম, ১৮ ডিসেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৭ বার

বিশেষ প্রতিনিধি : ঢাকা ও চট্টগ্রাম থেকে মাস্কাটে ইউএস-us-bangla-airlines-www-jatirkhantha-com-bdবাংলা এয়ারলাইন্স অতিরিক্ত ফ্লাইট শুরু করেছে।১১ নভেম্বর ২০১৬ তারিখে ঢাকা ও চট্টগ্রাম থেকে মাস্কাট রুটে ফ্লাইট শুরু করার পর যাত্রী সাধারনের মধ্যে অভাবনীয় সাড়া ফেলতে সক্ষম হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা শুরু করলেও আগামী ১৮ ডিসেম্বর ২০১৬ থেকে সপ্তাহে ৬টি ফ্লাইট ঢাকা ও চট্টগ্রাম থেকে ওমানের রাজধানী মাস্কাটে ফ্লাইট পরিচারনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসন বিশিষ্ট বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-মাস্কাট রুটের ফ্লাইট পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে পরিচালিত ঢাকা-চট্টগ্রাম-মাস্কাট রুটের সবগুলো ফ্লাইট অভ্যন্তরীন ফ্লাইটের ধারাবাহিকতায় অন-টাইম ফ্লাইট পরিচালানা বজায় রাখতে সক্ষম হয়েছে।

আন্তর্জাতিক ফ্লাইট অবতরনের পর ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রীরা দীর্ঘসময় অপেক্ষা না করে মাত্র ১০ মিনিটে লাগেজ গ্রহন করতে পারছে, যা বাংলাদেশের এভিয়েশন ইতিহাসে একটি স্মরনীয় অধ্যায়ের সূচনা করেছে ইউএস-বাংলা।

ঢাকা ও চট্টগ্রাম থেকে মাস্কাটে নূন্যতম ওয়ান ওয়ের ভাড়া ১৭,৭৬০ টাকা । এছাড়া ঢাকা থেকে মাস্কাট রিটার্ন ভাড়া ৩৮,৬০৭ টাকা ও চট্টগ্রাম থেকে মাস্কাট রিটার্ন ভাড়া ৪০,৫৫৭ টাকা। সকল ভাড়ায় ট্যা· ও সারচার্জ অন্তর্ভূক্ত।

শনিবার ছাড়া ঢাকা থেকে সপ্তাহের প্রতিদিন রাত ৯টা ৩০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে রাত ১০ টা ৪৫ মিনিটে মাস্কাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং মাস্কাটে পৌঁছায় স্থানীয় সময় রাত ২.০০টায় । আবার মাস্কাট থেকে রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন রাত ৩.০০ টায় চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বর্তমানে প্রায় ৬ লক্ষ বাংলাদেশী ওমানে অবস্থান করছে। ইতিমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স একটি নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসেবে পরিচিতি লাভ করেছে।

বর্তমানে মাস্কাট ছাড়াও আন্তর্জাতিক রুট কাঠমুন্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীন ৮টি রুটে ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ১৯ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ সহ মোট পাঁচটি এয়ারক্রাফট রয়েছে। আগামী জানুয়ারী মাসে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত হচ্ছে। আগামী বছরের শুরুতে সিঙ্গাপুর, কুয়ালা লামপুর, ব্যাংকক, গুয়াংজুহ, দোহা সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।