• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি


প্রকাশিত: ১০:১৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ১৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১১৩ বার

 

dhaka-universityjjjjj

 

 

শফিক আজিজি.ঢাকা:    ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ২৭ জন কে আটক করা হয়েছে।বিশ্ববিদ্যালয় প্রশাসন ও র‌্যাব এই জালিয়াতদের আটক করে। আটককৃতদের ভর্তি বাতিল করে থানায় সোপর্দ করা হবে আজ রাতে।রাত ১০টায় রিপোর্ট লেখা পর্যন্ত ওই প্রক্রিয়া চলছিল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদের (ডি ইউনিট) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সাত শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে তাঁদের আটক করা হয়।

আটক শিক্ষার্থীরা হলেন: হাবীবুল্লাহ বাহার কলেজ কেন্দ্র থেকে সাদিকুল ইসলাম, সেগুন বাগিচা হাইস্কুলে থেকে জিহাদ খান, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে আরিফ নেওয়াজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজে থেকে পলাশ মুন্সী এবং বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে কেন্দ্র থেকে রাকিবুল হাসান। এ ছাড়া দুই ভর্তিচ্ছুক শিক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দেওয়ায় কে এল জুবিলি স্কুল অ্যান্ড কলেজ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেহেদী হাসান ভুইয়া ও মাসুদ মোল্লাকে আটক করা হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আটক সাত শিক্ষার্থীর মধ্যে পাঁচজনের মুঠোফোনে ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর পাওয়া গেছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মাদ বলেন, আটক শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা বাতিল করে থানায় সোপর্দ করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

 ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিপরীক্ষায় জালিয়াতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ-ইউনিট (সামাজিক বিজ্ঞান) অনুষদের ভর্তি পরীক্ষায় মুঠোফোনে জালিয়াতির অভিযোগে ১৭ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শুক্রবার পরীক্ষা চলাকালে রাজধানীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে রাখা হয়েছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আমজাদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে মুঠোফোনে জালিয়াতি করা এসব শিক্ষার্থীকে আটক করা হয়। আটক হওয়া শিক্ষার্থীরা মুঠোফেনের মাধ্যমে খুদেবার্তা পাঠিয়ে ও ফোন করে উত্তর জানার চেষ্টা করে। এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপর থানায় হস্তান্তর করা হবে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষায় বিভিন্ন জালিয়াতির মাধ্যমে বিপুল টাকা হাতিয়ে নেওয়ার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একটি চক্রের ১২ জনকে আটক করেছে র‌্যাব।পরীক্ষার হলে মুঠোফোনে অবৈধভাবে উত্তর সংগ্রহ করার অভিযোগে সাতজন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।আজ শুক্রবার র‌্যাবের সদরদপ্তর থেকে পাঠানো মুঠোফোনের খুদেবার্তায় এ তথ্য জানানো হয়।