• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

জয়পুরহাট যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি সুমন-সাধারণ সম্পাদক রাসেল


প্রকাশিত: ৫:১৬ পিএম, ৫ মে ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৯৬ বার

আলাল আহমেদ . জয়পুরহাট  :   দীর্ঘ ১২ বছর পর ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে জয়পুরহাট শহীদ 2ডাঃ আবুল কাশেম ময়দানে জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২টি অধিবেশনের মাধ্যমে সম্পূর্ণ হলো।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী প্রিয় নাট্য অভিনেতা আসাদুজ্জ্বামান
নূর  এমপি, উদ্ধোধক করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সম্মেলন বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, প্রধান বক্তা: কেন্দ্রীয় যুব লীগের  সাধারণ সম্পাদক মোঃ হারুনর রশীদ, বিশেষ  অতিথি হিসাবে ছিলেন কেন্দ্রিয় যুবলীগের সাংগাঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসিম পাভেল ও কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক সৈকত জোয়ার্দার সহ ঢাকা মহানগর যুবলীগের নেতৃবৃন্দ। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সাবেক ভার প্রাপ্ত সভাপতি নাফিজ চৌধুরী উজ্জ্বল ও সভা সঞ্চালনায় ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সুমন কুমার সাহা।

1প্রথম অধিবেশনে প্রধান অতিথি ও অন্যান্য বক্তারা জয়পুরহাট  জেলা যুবলীগের উদ্দেশ্যে বিভিন্ন মতে একটি কথায় বলেন যে, জাতীর জনক বঙ্গবন্ধু যুব সমাজকে দেশের চালিকা শক্তি মনে করতেন তাই সে নিজ হাতে আওয়ামী যুবলীগ সংগঠন তৈরী করেছেন, এই জেলা যুবলীগকে মুক্তিযুদ্ধের চেতনায় মানসিক  মূল্যবোধ, বিজ্ঞান মনস্ক ও কর্মীবান্ধব সংগঠন গড়ে তোলার প্রত্যয় নিয়ে সমাজের তৃণমূল অসহায় মানুষের পাশে থেকে জয়পুরহাট আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

প্রথম অধিবেশন সমাপ্ত হলে, ২য় অধিবেশন শুর“ হয়। ২য় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান তিনি নিজেই সভার সভাপতিত্ব করেন এবং পূবের্র কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। এর পরে তিনি গঠনতন্ত্রের ১৬নং ধারা অনুযায়ী ভোটের কার্যক্রম শুর“ করেন।

প্রথমে ৫ মিনিট সময়ের মধ্যে সভাপতি নাম প্রস্তাব করতে বলেন। ১জন সভাপতি হিসাবে  প্রভাষক সুমন কুমান সাহার নাম প্রস্তাব করে। নির্ধারিত ৫মিনিট সময়ের মধ্যে আর কোন  নাম প্রস্তাব না আসায় প্রভাষক সুমন কুমার সাহাকে অপ্রতিদ্বন্দি সভাপতি হিসাবে ঘোষনা দেন।

এর পর সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাবের নির্দেশ দিলে, ১ জন রাসেল দেওয়ান মিলন এর নাম প্রস্তাব করেন এবং নির্ধারিত ৫ মিনিট সময়ের মধ্যে আর কোন নাম প্রস্তাব  না আসায় তাকেও অপ্রতিদ্বন্দি সাধারণ সম্পাদক হিসাবে  ঘোষনা করেন। পরিশেষে জয়পুরহাটের যুব সমাজের মঙ্গল কামনা করে সম্মেলনের সভার কার্যক্রম সমাপ্ত ঘোষনা করেন।