• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

জাবি ভর্তিতে জালিয়াতি-৩ পাকরাও


প্রকাশিত: ১১:০৭ এএম, ১০ অক্টোবর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৬ বার

মোঃ নিপুন. জাবি প্রতিনিধি :  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ স্নাতক(সম্মান) ভর্তি পরীক্ষা আজ দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ইউনিট Jagannath_University_www.jatirkhantha.com.bdএবং ‘অাই’ ইউনিটের পরীক্ষা চলাকালীন সময়ে প্রক্সি দিতে গিয়ে সালমান,নোমান এবং কামরুজ্জামান নামে তিনজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রেফতারকৃতদের মধ্যে একজন জাবি ১ম বর্ষের শিক্ষার্থী সালমান। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিজ্ঞান বিভাগের ৪৬ অার্বতনের শিক্ষার্থী।

খবর নিয়ে জানা যায়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ১ম বর্ষের শিক্ষার্থী কামরুজ্জামান রাজ্জাক তার বন্ধু মেহেদী হাসানের পরিবর্তে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। তাকে সহযোগীতা করেন সালমান এবং নোমান বলে অভিযোগ করেন কামরুজ্জামান। এসময় পরিদর্শক স্বাক্ষর করতে গিয়ে প্রবেশপত্রের ছবির সাথে কামরুজ্জামানের চেহারা মিল না থাকায় প্রশাসনের হাতে তুলে দেয় তাকে।

ঘটনার প্রাথমিক জিজ্ঞাসাবাদে জালিয়াতি করার কথা স্বীকার করলে অভিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের টিএসসির একটি রুমে আটক করে রাখা হয়।এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর তপন কুমার সাহার সাথে যোগাযোগ করলে,তিনি বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, জালিয়াতি চেষ্টার প্রমাণ পাওয়ায় এক শিক্ষার্থীকে তার দুই সহযোগীসহ প্রেফতার করে পুলিশে সোপার্দ করা হয়েছে। অাইন অনুযায়ী তাদের বিচার করা হবে।