• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

জনপ্রিয়তায় জনসমুদ্রে শেখ হাসিনা


প্রকাশিত: ৪:৩৮ পিএম, ১৮ নভেম্বর ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

বিশেষ প্রতিনিধি :  পূর্বঘোষিত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাজের সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে। দুপুর ২টা ৩৮ মিনিটে সমাবেশস্থলে পৌঁছেছেন আওয়ামী Hasina live-www.jatirkhantha.com.bd.1লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঞ্চে উপস্থিত হয়ে হাত নেড়ে সকলকে অভিবাদন জানান প্রধানমন্ত্রী। এরপর তিনি মঞ্চে প্রধান অতিথির আসন গ্রহণ করলে ২টা ৪০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এর মাধ্যমে মূলত সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দেয়ায় এই সমাবেশের আয়োজন করেছে নাগরিক সমাজ।

নাগরিক সমাজের আহবায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটস অধ্যাপক ড. আনিসুজ্জামান এতে সভাপতিত্ব করছেন। স্বাগত বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এছাড়া সমাবেশে বক্তব্য দেবেন নজরুল গবেষক অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ আরো অনেকে।

নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আবৃত্তি করবেন কবি নির্মলেন্দু গুণ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।নাগরিক সমাবেশ ঘিরে সকাল থেকে আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন। তারা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও ৭ মার্চের ভাষণের ছবি সম্বলিত প্লেকার্ড বহন করছেন।সমাবেশ ঘিরে আগেই শাহবাগ এলাকার যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। এতে ব্যাপক যানজটও তৈরি হয়েছে।