• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

জঙ্গি নাশকতার ব্লুপ্রিন্ট ফাঁস-মুফতি হান্নানের প্রিজনভ্যানে বোমা নিক্ষেপ


প্রকাশিত: ১২:৫০ পিএম, ৭ মার্চ ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

গাজিপুর প্রতিনিধি  :  মাত্র ১০ হাজার টাকার বিনিময়ে গাজীপুরে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের mmkkনেতা মুফতি আবদুল হান্নান ও তাঁর সহযোগীদের বহনকারী প্রিজনভ্যানে বোমা হামলা চালানো হয়। ঘটনার পর পর আটক যুবক মোস্তফা কামাল সাংবাদিক ও পুলিশের কাছে এই কথা স্বীকার করেছেন।

এর আগে সোমবার বিকেলে কাশিমপুর কারাগারে নেওয়ার পথে গাজীপুরের টঙ্গীর কলেজ গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মুফতি হান্নান ও তাঁর সহযোগীদের বহনকারী প্রিজনভ্যানে বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় মোস্তফা কামালকে আটক করে পুলিশ। তাঁর বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পাগলী গ্রামে।

পুলিশের হাতে আটক হওয়ার পর মোস্তফা কামাল বলেন, ‘আমাকে ১০ হাজার টাকা দিয়েছে। তাঁরা আমাকে ব্যাগে একটা লাল টেপ পেঁচানো বোমা আর একটি বোতল দিয়েছে। বলেছে পুলিশের গাড়িতে বোমা মারার জন্য। পুলিশ জানিয়েছে, ওই যুবকের কাছ থেকে হাতবোমা, পাঁচটি ককটেল, দুটি পেট্রলবোমা, দুটি চাপাতিসহ বেশকিছু বিস্ফোরক ও টাকা উদ্ধার করা হয়েছে।

গাজীপুর ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. হাফিজুল ইসলাম জানান, সোমবার বিকেলে পুলিশের একটি দল নিয়ে তিনি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের  টঙ্গীর কলেজ গেট এলাকায় দায়িত্ব পালন করছিলেন। এ সময় ঢাকার আদালত থেকে পুলিশের প্রহরায় প্রিজনভ্যানে করে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হচ্ছিল। একজন পরিদর্শকের নেতৃত্বে পাঁচ পুলিশ সদস্যের একটি পিকআপ ভ্যান ওই প্রিজনভ্যানটিকে নিরাপত্তা দিচ্ছিল।

বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজন ভ্যানটি ওই এলাকায় পৌঁছালে মুফতি হান্নানকে ছিনিয়ে নিতে দুর্বৃত্তরা ভ্যান লক্ষ্য করে পরপর কয়েকটি হাতবোমা নিক্ষেপ করে। এর মধ্যে দুটি বোমা বিস্ফোরিত হয়। অপর একটি বোমা লক্ষ্যভ্রষ্ট হয়ে পুলিশের পিকআপের এক কনস্টেবলের গায়ে লাগে। এ সময় ট্রাফিক পুলিশ ধাওয়া করে এক যুবককে দুটি ব্যাগসহ আটক করে। তবে অন্যরা পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।