• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

জঙ্গিবাদে মদদ পিস টিভির খেল খতম


প্রকাশিত: ২:২৯ পিএম, ১১ জুলাই ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭৫ বার

স্টাফ রিপোর্টার  :   জঙ্গিবাদে মদদ পিস টিভির খেল খতম-বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ জাকির নায়েক পরিচালিত ভারতীয় টেলিভিশন চ্যানেল 1পিস টিভির বাংলাদেশে ডাউন লিংকের অনুমতি বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়।সোমবার এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশী ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হল।সেইসঙ্গে বাংলাদেশের ভেতরে পিস টিভির সব ধরনের সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য অধিদফতর, বিটিভি ও কেবল অপারেটরদের সংগঠন কোয়াবকেও এই প্রজ্ঞাপনের অনুলিপি পাঠানো হয়েছে।এর আগে গতকাল রোববার আইনশৃংখলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে শেষে কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সাংবাদিকদের জানান, তদন্তের পরই পিস টিভির সম্প্রচার বন্ধের বিষয়ে সরকার সিদ্ধান্ত নিয়েছে।তিনি বলেন, প্রতি শুক্রবার জুমার নামাজের বয়ান নজরদারি করা হবে। আর যারা খুতবা পড়াবেন, তারা যেন প্রকৃত ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠার চেষ্টা করেন, সে বিষয়টিও দেখা হবে।

এরপর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন,  আইনশৃংখলা রক্ষা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি দেশে পিস টিভি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সোমবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রশাসনিক পদক্ষেপ নেবে।