• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

ছাত্রদল নেতা নুরু হত্যায় রবিবার চট্টগ্রামে আধাবেলা হরতাল


প্রকাশিত: ১০:২০ পিএম, ৩১ মার্চ ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১০৯ বার

স্টাফ রিপোর্টার :  ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর (৪৫) ‘গুলিবিদ্ধ’ লাশ উদ্ধারের ঘটনায় বৃহত্তর Nuru-www.katirkhantha.com.bd.চট্টগ্রামে রবিবার সকাল ৬টা থেকে বিকাল ২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে নগরীর ছাত্রদল।
চট্টগ্রাম নগর ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্মসচিব গাজী সিরাজ উল্লাহ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘রবিবার চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় আধাবেলা হরতাল ডাকা হয়েছে।’

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকাল ৪টার দিকে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীর থেকে নুরুর মরদেহ উদ্ধার করে পুলিশ।রাউজান উপজেলার গুজরা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের কমলার দিঘীর পাড় এলাকায় নুরুর বাড়ি। তিনি উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক পদে ছিলেন তিনি।

নুরুর পরিবারের সদস্য ও স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর চকবাজার থানার চন্দনপুরা এলাকার বাসা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। পরদিন ‍বিকালে তার ‘গুলিবিদ্ধ’ মরদেহ উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে নুরুর মরদেহ রাউজান থানা থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়। সেখানে মরদেহ দেখতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি। নগরীর জামায়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গনে জুমার নামাজের পর নুরুর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।