• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

চার্জলাইটে পেঁচানো ২ কেজি স্বর্ণসহ পাচারকারী পাকরাও


প্রকাশিত: ২:১৬ পিএম, ৬ মার্চ ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

স্টাফ রিপোর্টার :  ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ দুই যাত্রীকে charglight-www.jatirkhantha.com.bdআটক করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট। আটক দু’জন হলেন- রুবেল হোসেন ও রমন চন্দ্র দাশ। তাদের কাছে থাকা চার্জলাইট তল্লাশি করে ওই স্বর্ণ জব্দ করা হয়।

রোববার (৫ মার্চ) দিনগত মধ্যরাতে রুবেল ও রমনকে আটক করা হয়। সোমবার (৬ মার্চ) সকালে বিষয়টি জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিটের সহকারী কমিশনার সুমন চাকমা।
তিনি বলেন, রুবেল ও রমন রোববার রাত ১১টা ১৫ মিনিটে সিঙ্গাপুর থেকে রিজেন্ট এয়ারওয়েজের আরএক্স৭৮৫ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দরে নামার পর তাদের লাগেজ চেকিংয়ের সময় স্ক্যানিং মেশিনে স্বর্ণ রয়েছে বলে ধরা পড়ে।

কিন্তু তারা দু’জনেই বিষয়টি অস্বীকার করলে কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট লাগেজ খুলে তল্লাশি করে। পরে দেখা যায়, দু’জনের লাগেজে থাকা ৪টি চার্জলাইটে মেটাল দিয়ে পেঁচানো ২০টি স্বর্ণের বার। ২ কেজি ওজনের এ স্বর্ণের বাজারমূল্য প্রায় ৮৮ লাখ টাকা। আটক দু’জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বিমানবন্দর থানায় দু’জনকে হস্তান্তর করা হয়েছে বলেও জানান সুমন চাকমা।