• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কারচুপি! ফলাফল বাতিলের দাবি ওমর সানীর


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ৮ মে ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৮ বার

চলচ্চিত্র প্রতিনিধি : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফলে অসঙ্গতি ককারচুপি রয়েছে উল্লেখ omarsani-www.jatirkhantha.com.bdকরে ফলাফল বাতিলের আবেদন করেছেন পরাজিত সভাপতি প্রার্থী ওমর সানি।রবিবার (৭ মে) বিকেলে তিনি আপিল বিভাগে এ আবেদন করেন।

নির্বাচনে দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর বলেন, ‘ফলাফলে অসঙ্গতি রয়েছে দাবি করে ওমর সানি আপিল বিভাগে লিখিত আবেদনপত্র দিয়েছেন।’ আপিল বিভাগের প্রধান হিসেবে রয়েছেন নাসিরুদ্দিন দিলু। তার দুই সহকারী হিসেবে আছেন খোরশেদ আলম খসরু এবং মোহাম্মদ শামসুল আলম।আপিল বিভাগের চেয়ারম্যান নাসিরউদ্দিন দিলু বলেন, ‘আমরা আবেদনের ব্যাপারে জেনেছি। মঙ্গলবার দুপুর ১২টায় এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার এ ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে।’ আবেদনপত্রে ওমর সানী উল্লেখ করেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট কাস্ট হয়েছে ৫৫৮টি। এর মধ্যে ৮৯টি ভোট বাতিল বলে নির্বাচন বোর্ড প্রকাশ করেছে। মোট ফলাফল অসঙ্গতিপূর্ণ কেননা সভাপতি তিনজনের ভোট যোগ করলে মোট ৪৬৯টি ভোট হওয়া উচিত। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৪৫৬টি।sani-www.jatirkhantha.com.bd

সভাপতি প্রার্থী ওমর সানী বলেন, ‘অন্যান্য পদে প্রাপ্ত ভোটের যোগফল কোনোভাবেই বৈধ ব্যালটের সঙ্গে মিলে না। যেমন, কার্যনির্বাহী মোট ভোট হওয়া উচিত ৫৬২১টি। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৫৬৬৫টি। তাহলে অতিরিক্ত ৪৪টি বেশি ভোট কোথা থেকে এলো? এমনকি কোষাধ্যক্ষ পদে তিন প্রার্থীর মোট ভোট ৪৬৫টি, কিন্তু হওয়া উচিত ৪৬৯টি।’তিনি অভিযোগ করেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ সভাপতি শাকিব খান পদাধিকার বলে ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারেন।

কিন্তু নির্বাচন কমিশন গণনার সময় জোরপূর্বক তাকে অফিস থেকে বের করে দেয়, যা কোনোভাবেই কাম্য ছিল না। বিকালের দিকে অনেক ভোটার বাঁধার মুখে এফডিসিতে প্রবেশ করতে না পেরে ভোট না দিয়েই চলে যান। আমি মনে করি একটি পক্ষ তাদের স্বার্থে নির্বাচন বোর্ডকে প্রভাবিত করেছে। এমতাবস্থায় এ রকম অসঙ্গতিপূর্ণ ফলাফলে সম্পূর্ণ কারচুপির আশ্রয় নেওয়া হয়েছে বলে এ ফলাফল বাতিল তথা নির্বাচন বাতিল করার আবেদন করছি।