• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে ইতিহাস গড়তে লড়ছে সাকিব’রা


প্রকাশিত: ২:১১ পিএম, ৬ সেপ্টেম্বর ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৭ বার

চট্টগ্রাম. স্পোর্টস রিপোর্টার :  সাকিবের আঘাতে অবশেষে টেস্টের রং বদলালো। যদিও অনেক পানি গড়িয়েছে ততক্ষণে। এরআগে sakib-www.jatirkhantha.com.bdগতকালের ৩৯তম ওভারে তাইজুল ইসলামের বলে শর্ট লেগে মুমিনুল হকে ফেলে দেওয়া ক্যাচ আর ৫৭তম ওভারে মেহেদী হাসান মিরাজের নিচু হয়ে আসা বলে মুশফিকুর রহিমের স্টাম্পিংয়ের সুযোগ হাতছাড়া —দুবার কুড়িয়ে পাওয়া সুযোগে ডেভিড ওয়ার্নার শেষমেশ সেঞ্চুরি হাকালেন।

সাকিবে’র ব্রেকথ্রোতে হ্যান্ডসকম্ব আউট
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ তিন শতাধিক রানের সংগ্রহ গড়ে। আপাত দৃষ্টিতে মনে হয়েছিল ফাইটিং একটা স্কোরই সামনে পেল অস্ট্রেলিয়া। তবে ডেভিড ওয়ার্নারের মতো ব্যাটসম্যান যে এসব স্কোর পাত্তা দেন না, তাই বোঝালেন দ্বিতীয় দিনের দুপুর আর বিকালের সময়টাতে। দিনশেষে তুলে নিয়েছিলেন অর্ধশতাধিক রান। একই সঙ্গে শতকের কাছে গিয়ে দিন শেষ করে ফিরেন সাজঘরে।

বুধবার বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে মাঠে নেমেই দুই ব্যাটসম্যানের তড়িঘড়ি ছিল রানের চাকা ঘুরানোর। এই অবস্থায় ১৪৪ বলে ৮২ রান করেই সাকিবের সরাসরি থ্রোতে রান আউট হয়ে সাজঘরে ফেরেন হ্যান্ডসকম্ব। তবে ধৈর্য্য ধরে মাঠে থেকে নিজের শতক আদায় করে নেন ওয়ার্নার। ১৯৪ বল খেলে শতক তুলে নেন ওয়ার্নার। এই রান তুলতে মারমুখি ওয়ার্নারকে দেখা যায়নি। নিজ চরিত্রের বাইরে এসে খেলেন ওয়ার্নার। তার সঙ্গে মাঠে রয়েছেন ম্যাক্সওয়েল।

এদিকে অস্ট্রেলিয়ার সেট ব্যাটসম্যানদের ফিরিয়ে খেলায় ফেরার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে টাইগারররা সদস্যরা। এর আগে সকালের সেশন ভেসে যায় বৃষ্টিতে। অবশেষে দুপুরে বৃষ্টি থামলে খেলায় নামেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম্ব। টেস্টের দ্বিতীয় দিন মঙ্গলবার টাইগারদের করা ৩০৫ রানের জবাবে ২ উইকেটে ২২৫ রান নিয়ে খেলা শেষ করেছিলেন অজিরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহকে বড় করতে মাঠে লড়েন অধিনায়ক মুশফিক (৬৮), সাব্বির রহমান (৬৬) ও নাসির হোসেন (৪৫)। এই ইনিংসে বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ৯ ও সাকিব ২৪ রান করেন। সৌম্য সরকার করেন ৩৩ রান।

অজি বোলার নাথান লায়ন ৭ ও অ্যাস্টন আগার ২টি করে উইকেট নেন। দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে টিম বাংলাদেশ। ঢাকা টেস্টে ২০ রানের রোমাঞ্চকর জয়ের পর চট্টগ্রামেও ইতিহাস গড়ার স্বপ্ন দেখছেন মুশফিক-সাকিব-তামিমরা।