• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

গেইল ঝড়ে নাস্তানাবুদ সাকিবরা হারছে??


প্রকাশিত: ৭:৪৬ পিএম, ১২ ডিসেম্বর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

আর এইচ মানব :  বিপিএলের ফাইনালে আজ মঙ্গলবার গেইল ঝড়ে নাস্তানাবুদ সাকিবরা এবার হারছে?? আজ রাত সাড়ে ৭টায় ২০৬ রান করেছে গেইল এর রংপুর রাইডার্স। gail-www.jatirkhantha.com.bd3এই সিংহভাগ রান গেইল একাই করেছেন চার ছক্কা মেরে। গেইল এর চার ছক্কা মার দেখে সাকিবদের মুখ একেবারে শুকিয়ে যেতে দেখা গেছে। আজকের খেলায় ইতিমধ্যে ক্রিকেট বোদ্ধা’রা বলেই দিয়েছেন হারছে সাকিবরা। কারণ, এই বিপিএল টূর্ণামেন্টে ২০৬ রান টার্গেট করে জেতার রেকর্ড নেই। এটা রানের পাহাড়। এই পাহাড় টপকানোর মত মানসিকতা সাকিবদের নেই !!

আজ পুরোটা দানবীয় ইনিংস খেললেন ক্রিস গেইল। করলেন সেঞ্চুরি। মঙ্গলবার বিপিএলের ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৫৭ বল খেলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। বিপিএলে এটি তার পঞ্চম সেঞ্চুরি। আর বিপিএলে এটি ১২তম সেঞ্চুরি। আর এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি। এবারের আসরে গেইলের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ১২৬ রান করে অপরাজিত ছিলেন গেইল। বিপিএলে ২০১২ সালে দুইটি ও ২০১৩ সালে একটি সেঞ্চুরি করেছিলেন গেইল।

gail-www.jatirkhantha.com.bd.1বিপিএলের এবারের আসরে প্রায় শুরু থেকেই একসঙ্গে খেলছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল এবং কিউই হার্ডহিটার ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু দুজনকে একসঙ্গে জ্বলে উঠতে দেখা যায়নি একবারও।আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একসঙ্গে জ্বলে উঠলেন দুজন। শুরুতে ঢাকার বোলাররা আধিপত্য বিস্তার করলেও সময়ের সাথে সাথে মাঠের চারদিক দিয়ে বল সীমানাছাড়া হতে থাকে।

gail-www.jatirkhantha.com.bdটসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর রাইডার্স। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসকে (৩) নিজের বলেই আউট করেন ঢাকা অধিনায়ক সাকিব। উইকেটে আসেন ফর্মে থাকা ম্যাককালাম। অপর প্রান্ত থেকে আক্রমণ শুরু করেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। অল্প সময়েই হাত খুলতে শুরু করেন ম্যাককালামও। গেইল একবার সাকিবের হাতে জীবনও পান। শেষ পর্যন্ত রংপুর রাইডার্স সংগ্রহ করে ২০৬ রান।এদিন টস হেরে ব্যাট করতে নামে রংপুর রাইডার্স। ইনিংসের দ্বিতীয় ওভারে বোলার সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জনসন চার্লস। গত ম্যাচে সেঞ্চুরি করা চার্লস আজ করেন মাত্র তিন রান।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল ঢাকা ডায়নাইটস। আর এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্স ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠে রংপুর রাইডার্স।ঢাকা এবার চতুর্থবারের মতো ফাইনালে অংশ নিচ্ছে। এর আগে তারা তিনবার চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে, রংপুর রাইডার্স এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে।