• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

গুলশান-শোলাকিয়ায় হামলার মাষ্টারমাইন্ড ও অস্ত্রের উৎসের সন্ধান মিলেছে: আইজিপি


প্রকাশিত: ২:৩৭ পিএম, ২৫ জুলাই ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৫০ বার

স্টাফ রিপোর্টার  :   গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁ ও শোলাকিয়ায় ঈদের জামায়াতে হামলায় 1ব্যবহৃত অস্ত্রের উৎসের সন্ধান মিলেছে বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক।তিনি বলেছেন,  গুলশানে হামলার ঘটনায় মাস্টারমাইন্ডদের নামও ‍আমরা জানতে পেরেছি। খুব শিগগিরই তাদের গ্রেফতার অভিযান শুরু করা হবে।

সোমবার মিরপুর পুলিশ লাইন্সের স্টাফ কলেজে মাস্টার্স কোর্স চালুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি। তিনি বলেন, গুলশান-শোলাকিয়াসহ সব জঙ্গি হামলায় ব্যবহৃত অস্ত্রের যোগানদাতাদের আমরা শনাক্ত করতে পেরেছি। এছাড়া এসব ঘটনার পেছনে মাস্টারমাইন্ড যারা আছে তাদেরও দু’একজনের নাম পাওয়া গেছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

তিনি আরও বলেন, যে অস্ত্রগুলো গুলশান হামলায় ব্যবহার করা হয়ছিল, তা আগেও ব্যবহৃত হয়েছে। এগুলো যে খুব আধুনিক অস্ত্র, তা নয়। আমরা এসব অস্ত্রের মদদদাতাদের আটকের চেষ্টা করছি।
শহীদুল হক বলেন, বাংলাদেশের মানুষ কখনই জঙ্গিবাদকে সমর্থন করেনি।

গুলশান এবং শোলাকিয়ার ঘটনায় যেসব জঙ্গি মারা গেছে, তাদের লাশ নেয়ার জন্য তাদের পরিবারের কেউ যোগাযোগ পর্যন্তও করেনি। শোলাকিয়ায় নিহত এক জঙ্গির জানাযার নামাজ পড়ার জন্য একজন মৌলভি ছাড়া কোনো মানুষ পাওয়া যায়নি।

জঙ্গিবাদের দিকে ধাবিত বিপথগামী তরুণদের চিহ্নিত করা হয়েছে এমন তথ্য জানিয়ে আইজিপি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা কাজ করছি। এর একটা হচ্ছে প্রতিরোধ আরেকটা হচ্ছে সচেতনতা। পুলিশ তথ্য সংগ্রহ করে অভিযান চালাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে।