• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

খালেদার দুর্নীতি-খুঁজে পাচ্ছে বিএনপি?


প্রকাশিত: ৯:১৩ পিএম, ১১ ডিসেম্বর ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

স্টাফ রিপোর্টার :  ইউ টিউব এর কল্যাণে সৌদি টিভির রিপোর্ট সবাই দেখছেন কিন্তু বিএনপি খুজে পাচ্ছে না খালেদার দুর্নীতি’র প্রমাণ পত্র ও ভিডিও। এ সম্পর্কে বিএনপি মহাস‌চিব Khalada-jia-corruption-www.jatirkhantha.com_.bd_.1মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সোমবার বলেছেন,“সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংবাদ সম্মেলনে সৌদিতে খালেদা জিয়ার সম্পদ রয়েছে বলে যে অভিযোগ তুলেছেন, আমরা সারা পৃ‌থিবী‌তে খোঁজ নি‌য়ে‌ছি কোথায় এ ধর‌নের তথ্য নেই।

অনুসন্ধানে জানা গেছে, সৌদি আরবে এক দুর্নীতি তদন্তে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার পরিবারের ১২ বিলিয়ন ডলারের সম্পদ আছে বলে খবর প্রকাশ করা হয়েছে। এসব অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করার’ও প্রক্রিয়া চলছে বলে তদন্ত সংস্থা সূত্র জানিয়েছে।বাংলাদেশ থেকে টাকা পাচার করে খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান এবং আরফাত রহমান কোকোর নামে এসব সম্পদ করা হয়।

এরমধ্যে সৌদিআরবে আরাফাত রহমান কোকোর নামে রয়েছে বিলাসবহুল মার্কেট। সৌদি আরবের একটি টিভি চ্যানেল এসম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছে। ওই টিভি চ্যানেলের রিপোর্ট এর লিংকটি  এখানে তুলে ধরা হলো:

fakrulযাহোক আজ ফখরুল আরো বলেন, “নির্বাচনে অংশ নেওয়ার প্রক্রিয়া চল‌ছে। সরকার এখন বেশ‌ কিছু নিয়ম ক‌রে‌ছে আমরা সেটা জা‌নি‌য়ে‌ছি।” সোমবার সকা‌লে হাই‌কোর্ট মাজার প্রাঙ্গ‌ণে দারিদ্র্যদের ম‌ধ্যে কম্বল বিতরণ শে‌ষে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ব‌লেন, “আশা কর‌ছি নির্বাচন ক‌মিশন সেখা‌নে এক‌টি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা কর‌বে। না হ‌লে এর সব দায়ভার নির্বাচন ক‌মিশন‌কে বহন কর‌তে হ‌বে।” তিনি বলেন, “সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংবাদ সম্মেলনে সৌদিতে খালেদা জিয়ার সম্পদ রয়েছে বলে যে অভিযোগ তুলেছেন, আমরা সারা পৃ‌থিবী‌তে খোঁজ নি‌য়ে‌ছি কোথায় এ ধর‌নের তথ্য নেই। প্রধানমন্ত্রী খা‌লেদা জিয়া সম্পর্কে অপপ্রচার ও মিথ্যা তথ্য দি‌য়ে‌ছেন। এ ধর‌নের সংবাদ ও ত‌থ্যের কোনও ভি‌ত্তি নেই। মোটকথা জনগণ‌কে বিভ্রান্ত কর‌তে তারা মিথ্যা সংবাদ প্রচার কর‌ছে। আর এটা শুধু আমা‌দের নয়, সবার কথা।”

বিএনপির মহাসচিব বলেন, “আমরা স্পষ্ট ক‌রে ব‌লে‌ছি, আপনারা প্রমাণ করুন। অন্যথায় পদত্যাগ কর‌তে হ‌বে, আমরা আইনি ব্যবস্থা নে‌বো।”এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, ঢাকা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।