• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

‘কোনো দলের সঙ্গে সম্পর্ক নেই-সাংবিধানিক দায়িত্ব পালন করব’


প্রকাশিত: ৭:৩৯ পিএম, ১৫ ফেব্রুয়ারি ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১০৩ বার

বিশেষ প্রতিনিধি  :  সংবিধান ও আইন-কানুন মেনে দায়িত্ব পালন করবেন জানিয়ে নতুন প্রধান cec-huda-www.jatirkhantha.com.bdনির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, এখন থেকে কোনো রাজনৈতিক দলের সঙ্গে তার সম্পর্ক থাকবে না।

বুধবার শপথ নেয়ার পর কর্মস্থল নির্বাচন কমিশনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানকে চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে সিইসি বলেন, ‘সাংবিধানিক দায়িত্ব পালনে কারও সঙ্গে কোনো আপস করব না। সংবিধান ও আইন-কানুন মেনে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করব।’

আওয়ামী লীগের সঙ্গে কোনো সম্পর্ক ছিল বা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ‘আজকে শপথ নেয়ার পর কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পর্ক থাকবে না। যে শপথ নিয়েছি, নিরপেক্ষতার সঙ্গে কাজ করার দায়িত্ব গ্রহণ করেছি, সেভাবেই কাজ করব।’

ওই রাজনৈতিক দলের জেলা নির্বাচনী বোর্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কি না- এমন প্রশ্নে নুরুল হুদা বলেন, ‘এটা মিথ্যা কথা। কোনো নির্বাচনী বোর্ডের সঙ্গে জড়িত ছিলাম না।’ এছাড়া বিএনপি সরকারবিরোধী আমলাদের সংগঠন ‘জনতার মঞ্চের’ সঙ্গে জড়িত থাকার অভিযোগও অস্বীকার করেন তিনি।

এর আগে বাংলাদেশের দ্বাদশ সিইসি হিসেবে শপথ নেন সাবেক সচিব নূরুল হুদা। তার সঙ্গে নির্বাচন কমিশনার হয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী।

দুপুরের পর প্রধান বিচারপতির কাছ থেকে শপথ নেয়ার পর বিকালে সহকর্মীদের নিয়ে আগারগাঁওয়ে নতুন নির্বাচন কমিশন ভবনে যান নূরুল হুদা। সিইসির কক্ষে তাদের অভ্যর্থনা জানান ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ।