• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

কাশিমপুর জেলের সীমানায় বিদেশীদের নামিয়ে পালিয়েছে সেই হেলিকপ্টারটি


প্রকাশিত: ১:২১ পিএম, ১০ আগস্ট ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৮ বার

বিশেষ প্রতিনিধি :  কাশিমপুর জেলের সংরক্ষিত সীমানায় দুই মালয়েশিয়ানসহ তিনজনকে নামিয়ে পালিয়ে গেছে হেলিকপ্টারটি। helicopter-www.jatirkhantha.com.bdহেলিকপ্টারটি কিভাবে সেখানে ঢুকল এবং কিভাবে বিদেশীদের নামিয়ে দিয়ে ফের পালিয়ে গেল তা নিয়ে চলছে তোলপাড়।

জানা গেছে গাজীপুরের কাশিমপুর কারাগারের সংরক্ষিত সীমানায় ঢোকা হেলিকপ্টার আকস্মিকভাবে অবতরণ করে। বৃহস্পতিবার সকাল ১১টায় হেলিকপ্টারটি অবতরণ করে। ঘটনার পর পরই পুলিশসহ গোয়েন্দারা হেলিকপ্টারে থাকা ২ মালয়েশিয়ানসহ ৩ জনকে আটক করে। কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ ঘটনার সত্যতা স্বীকার করলেও বিস্তারিত জানাতে রাজি হয়নি।তবে আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

এদিকে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন  অনলাইন দৈনিক জাতিরকন্ঠের কাছে এর সত্যতা স্বীকার করেন। আজ দুপুরে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বিফ্রিং দেন।সংশ্লিষ্ঠ সূত্র জানায়, ঘটনার পর পরই হেলিকপ্টারটি দ্রুত পালিয়ে যেতে সক্ষম  হয়।

এদিকে ঘটনাস্থল থেকে আমাদের প্রতিনিধি মোস্তফা কামাল প্রধান জানান, অনুমতি না নিয়ে গাজীপুরে কাশিমপুর কারাগারের সীমানায় হেলিকপ্টার নিয়ে অবতরণের পর বাংলাদেশি বংশোদ্ভূত এক মালয়েশীয়কে সপরিবারে আটক করেছে কারা কর্তৃপক্ষ।এরা হলেন- কুমিল্লায় জন্ম নেওয়া বিল্লাল হোসেন (৫০), তার মালয়েশীয় স্ত্রী হাসনা আরা বিনতি, তাদের অপ্রাপ্তবয়স্ক দুই মেয়ে ও এক ছেলে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তারা কাশিমপুর কারা কমপ্লেক্সের চত্বরের কারা স্কুল মাঠে এঘটনা ঘটে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগার ২ এর কারাধ্যক্ষ আনোয়ার হোসেন জানান। তিনি বলেন, কোনাবাড়িতে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে তারা মেঘনা নামে ঢাকার কোম্পানি থেকে হেলিকপ্টার ভাড়া করে এনেছিলেন বলে আটকদের ভাষ্য।
তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইজি ও ডিআইজির সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।