• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

কার পাপে কে ডুবালো পেসার আল আমীনকে ?


প্রকাশিত: ৬:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

alamin-www.jatirkhantha.com.bdইমতিয়াজ শামীম.ব্রিসবেন.অস্ট্রেলিয়া:  তামিম ইকবাল ও রুবেল হোসেনের সঙ্গে যখন লাঞ্চ করতে হোটেলের বাইরে যাচ্ছেন, টেলিভিশন ক্যামেরা অনেকটা দূর পর্যন্ত অনুসরণ করল তাকে। বেলা আড়াইটার দিকে ফেরার সময়ও তা-ই। আল আমিন কোনো দিকে না তাকিয়ে সোজা লিফটের সামনে গিয়ে দাঁড়ালেন। তার বিশ্বকাপ শেষ, এটা জেনে গেছেন ব্রিসবেনেই। নিঃসঙ্গ সেই যাত্রার সময় তখনো চূড়ান্ত হয়নি। আল আমিন তখনো জানেন না, ঘণ্টা চার-পাঁচ পরই শুরু হবে তার জীবনের সবচেয়ে দুঃসহ ভ্রমন।ল্যাংহাম হোটেলের লিফট একটু আড়ালে। লিফট নেমে আসার অপেক্ষায় মাথা নিচু করে সেখানে একা দাঁড়িয়ে আল আমিন। সেখানেই তার সঙ্গে গণমাধ্যমের কথোপকথন–

আল আমিন মুখ তুলে তাকালেন। শূন্য দৃষ্টি মেলে বললেন, ‘কী বলার আছেৃআমি টিম রুল ভঙ্গ করেছি, সেটির শাস্তিও পেয়েছি। বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, সেটি মেনে নিয়েছি। আমার আর কিছু বলার নেই।’শুধু তো টিম রুল ভাঙাই নয়, আপনার ব্যাপারে আকসুও নাকি প্রশ্ন তুলেছে?
আল আমিন: আকসু? আমি টিম রুলের বাইরে কাজ করেছি। এ কারণেইৃ ক্যানবেরায় তো আকসু আপনাকে জিজ্ঞাসাবাদ করেছে। একজন বুকির ছবি দেখিয়ে বলেছে, আপনি তাকে চেনেন কি না?
আল আমিন: হ্যাঁ, ওরা আমাকে যা জিজ্ঞেস করেছে, তার জবাব দিয়েছি। তবে আপনাকে এটাও বলি, আকসু আমাকে বলেছে, আমার ব্যাপারে তাদের কোনো অভিযোগ নেই।

বিশ্বকাপে তো নিশ্চয়ই ভালো কিছু করার স্বপ্ন নিয়ে এসেছিলেন। এভাবে ফিরে যেতে হওয়াটা নিশ্চয়ই খুব কষ্টের?আল আমিন: হ্যাঁ, অনেক স্বপ্ন নিয়ে এসেছিলাম। কী হয়ে গেলৃআমার জন্য দেশের বদনাম হলোৃআমার পরিবার, বন্ধুবান্ধব সবাই আমার জন্য কষ্ট পেল। আমার কথা যদি বলিৃ
সেটি আর বলতে পারলেন না। গলাটা ধরে এসেছিল আগেই। এবার চোখে জল। ততক্ষণে লিফটও নেমে এসে হাঁ করে দরজা মেলে দিয়েছে। চোখ মুছতে মুছতে তাতে ঢুকে গেলেন আল আমিন।