• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

কাঠালিয়া ইউপি চেয়ারম্যানের প্রতিহিংসা’র খেসারত দিচ্ছে ১১৪জন নারী-পুরুষ


প্রকাশিত: ৩:৪০ এএম, ১১ সেপ্টেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

কাঠালিয়া থেকে  মো.মোছাদ্দেক বিল্লাহ্  :  কাঠালিয়া ইউপি চেয়ারম্যানের প্রতিহিংসা’র খেসারত দিচ্ছে ১১৪জন 12নারী-পুরুষ। ঝালকাঠির কাঠালিয়া উপজেলা আমুয়া ইউনিয়নের সরকারি ভাতাপ্রাপ্ত ১১৪জন নারী-পুরুষ গত এক বছর ধরে ভাতা না পাওয়ায় মানবেতর দিন কাটছে।

স্থানীয় সমাজসেবা অফিস সূত্রে জানা গেছে, ২০১৫-২০১৬ অর্থ বছরে এদের নামে ১২ মাসের ভাতা অনুমোদন হয়ে আসলেও এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানের আপত্তির কারণে ভাতা বিরতণ করা সম্ভব হচ্ছে না । নাম 11প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি সদস্য জানিয়েছেন, ২০১৫ সনের জুলাইতে আমুয়া ইউনিয়নের বয়স্ক- ৫৭জন, বিধবা-২২জন এবং ৩৬ জন প্রতিবন্ধীসহ মোট ১১৪ জনের নামে ভাতা অনুমোদন হয়।

কিন্তু চলতি বছরের মার্চের অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম  ফোরকান নতুন চেয়ারম্যান হয়ে ক্ষমতা গ্রহণের পর বিদায়ী সাবেক চেয়ারম্যান (বিএনপি নেতা) আখতার হোসেন নিজামের সময়কালের তালিকা বাদ দিয়ে নতুন নাম অর্ন্তভূক্তির চেষ্টার কারণে এ জটিলাতার সৃষ্টি হয়েছে।

আর এ কারণে উপজেলার ৫ইউনিয়নে ভাতা বিতরণ করা হলেও একমাত্র আমুয়া ইউনিয়নেই গত ২০১৫ জুলাই থেকে ভাতা বঞ্চিত রয়েছেন সুবিধাভোগী হত দরিদ্র ও অসহায় প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা নারী পুরুষ।এ বিষয়ে চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম ফোরকান জানান, কাগজপত্র ঠিক না হওয়ায় ভাতা দেয়া যাচ্ছে না, ঠিক হলেই ভাতা প্রদান করা হবে।