• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

কাটার জাদুকর মুস্তাফিজকে ‘ভাগাতে’ চায় কয়েকটি দেশ!


প্রকাশিত: ১:১২ পিএম, ১০ মে ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭৪ বার

স্পোর্টস রিপোর্টার  :  কাটার জাদুকর মুস্তাফিজকে ‘ভাগাতে’ চায় কয়েকটি দেশ! ক’দিন আগেই `আইসিসি’র সভা শেষ করে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। আর সেখানে স্বাভাবিক ভাবেই ঘুরে ফিরে এসেছে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের প্রসঙ্গ।

এমনকি, কয়েকটা দেশের বোর্ড সভাপতি নাকি মুস্তাফিজকে নাগরিকত্ব দিয়ে ‘ভাগিয়ে’ নেয়ার কথাও বলেছেন নাজমুল হাসানকে। মজা করে বোর্ড কার্যালয়ে বসে একটা স্থানীয় দৈনিককে জানালেন তিনি। বললেন, ‘আইসিসির সভায় সবাই যে মুস্তাফিজকে নিয়ে কী কী বললেন! নাম বলব না, এক-দুইটা দেশের বোর্ড প্রেসিডেন্টরা তো মুস্তাফিজকে নাগরিকত্ব দিয়ে বাংলাদেশ থেকে ভাগিয়ে নেওয়ার কথাও বলেছেন!’

সভাপতিরে হাসিতে পরিষ্কার এই ভাগিয়ে নেওয়ার পাঁয়তারা নিছকই রসিকতা, যে রসিকতা নাজমুল হাসান তো বটেই, পুরো দেশের জন্যই গর্বের। তাই তো পরক্ষণেই তিনি সিরিয়াস। বললেন, ‘মুস্তাফিজকে বিশেষভাবে যত্ন নিতে হবে। ও আমাদের দেশের সম্পদ।’

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র এক বছরের ক্যারিয়ারে নিজেকে পরিপূর্ণ ভাবে মেলে ধরতে পেরেছেন মুস্তাফিজুর রহমান। গত মার্চে বিশ্বকাপের মঞ্চে কাটার মাস্টার র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ২২ রান দিয়ে পেয়েছিলেন পাঁচ উইকেট।

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ১৩ উইকেট নিয়ে তিনি সর্বোচ্চ উইকেট শিকারী আন্দ্রে রাসেল, শেন ওয়াটসন ও মিশেল ম্যাকক্লেনাঘানের পরেই অবস্থান করছেন। তার ইকোনমি রেট মোটে ৬.১৫ – সর্বনিম্ন ১০ ওভার বল করা বোলারদের মধ্যে যেটা সর্বনিম্ন।