• মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪

কলকাতা জাস্টিজ কারনানকে এবার সাজা দিল ভারতীয় সুপ্রিম কোর্ট


প্রকাশিত: ১:৩৬ পিএম, ৯ মে ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

 

কলকাতা থেকে বিনয় পাল : কলকাতা জাস্টিজ কারনানকে এবার সাজা দিল ভারতীয় সুপ্রিম কোর্ট। জানা গেছে, kolkata justice-www.jatirkhantha.com.bdআলোচিত বিচারক চিন্নাস্বামী স্বামীনাথন কারনানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।

কলকাতা হাই কোর্টের আলোচিত বিচারক চিন্নাস্বামী স্বামীনাথন কারনানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। আদালত অবমাননার দায়ে তাকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার ভারতীয় সুপ্রিম কোর্ট এই রায় দেয় বলে এনডিটিভির খবর।

ভারতের ২০ জন বিচারক ও তিনজন বিচার বিভাগীয় কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে চলতি বছরের শুরুতে সুপ্রিম কোর্টের সঙ্গে দ্বন্দ্বে জড়ান বিচারপতি কারনান। এর ধারাবাহিকতায় সুপ্রিম কোর্ট তার মানসিক সুস্থতা পরীক্ষার নির্দেশ দিয়েছিল।

কিন্তু চিকিৎসকদের ফিরিয়ে দিয়ে বিচারপতি কারনান সোমবার তার নিজের বাড়িতে ‘এজলাস বসিয়ে’ ভারতের প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের আট বিচারককে পাঁচ বছর করে ‘কারাদণ্ড’ দেন , এনডিটিভি জানায়, জাতপাতের ভিত্তিতে বৈষম্য, ষড়যন্ত্র, হয়রানি ও অবমাননা মামলার অপব্যবহারের দায়ে ‘দোষী সাব্যস্ত করে’ ওই ‘সাজার আদেশ’ দেন কলকাতা হাই কোর্টের এই বিচারক।

এর পরদিনই আদালত অবমাননার দায়ে বিচারপতি কারনানকে দোষী সাব্যস্ত করে সুপ্রিম কোর্টের সাজার রায় এল। ছয় মাসের কারাদণ্ডের রায়ের পাশাপাশি বিচারপতি কারনানকে গ্রেপ্তার করতে কলকাতা পুলিশ প্রধানকে নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।