• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ-অথরি


প্রকাশিত: ২:৫১ পিএম, ১৮ নভেম্বর ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১২৫ বার

World Miss University 2017-000-5বিশেষ প্রতিনিধি : অবশেষে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ ২০১৭ হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (অনার্স, ড্রামাটিক্স বিভাগের) ছাত্রী তাহমিনা আক্তার অথরি। এছাড়া প্রথম রানার্স আপ হয়েছেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি’র (ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) ছাত্রী তাহসিন ওয়াজেদ এশা । ২য় রানার আপ হয়েছেন বিজিএমইএ বিশ্ববিদ্যালয় এর ফ্যাশন ও প্রযুক্তি বিভাগের ছাত্রী তিমা ইয়াসমিন লিয়া।

World Miss University 2017-000-4বাংলাদেশে এবারের প্রতিযোগিতার অন্যতম আয়োজক ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সফল উদ্যোক্তা অমিকন এন্টারটেইনমেন্ট লিমিটেড। এ উপলক্ষ্যে অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান  ইঞ্জি. মেহেদী হাসান বলেন, আমরা চাই এ’দেশের ইয়াং জেনারেশন বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা তুলে ধরবে এবং বাংলাদেশের ফ্ল্যাগ কে প্রমোট করবে।  আমি মনে করি এবারের ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ তাহমিনা আক্তার অথরি যেন বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা তুল ধরেন।

World Miss University 2017-000-6এদিকে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি ২০১৭-এর গ্র্যান্ড ফিনালে আগামী আগামী ১৯ ডিসেম্বর কম্বোডিয়ায় অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন দেশ থেকে নির্বাচিত একশো মিস ইউনিভার্সিটি চূড়ান্ত লড়াইয়ের জন্য অংশ নেবেন। ২৩ নভেম্বর ১০০ সুন্দরী নিয়ে ইন্টারন্যাশনাল গ্রুমিং শুরু হবে কোরিয়াতে। এতে বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবেন ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ তাহমিনা আক্তার অথরি।

World Miss University 2017-000-7এরই মধ্যে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেওয়া প্রতিযোগীদের মধ্য থেকে সেরা ১০ জনকে নির্বাচিত করা হয়েছিল। শুক্রবার  সন্ধ্যা ৬টায় চ্যানেল আই ভবনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত  করা হয়েছে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশকে। ১০ জন নির্বাচিত হলেও, গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে পারফর্ম করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন সেরা ১৫ সুন্দরী।  এরা করছেন নাচের মহড়াও। তাঁদের নাচের কোরিওগ্রাফি করেছেন আয়ান।

আয়োজক সূত্র জানায়, এবার যিনি ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি  হবেন তিনি সারা বিশ্বের জাতীসংঘের প্রতিনিধি হয়ে ছড়াবেন শান্তির বার্তা। গত ২৮ বছর ধরে জাতীসংঘের পৃষ্ঠপোষকতায় এই সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। এবার  প্রWorld Miss University 2017-01তিযোগিতার ২৯তম আসর অনুষ্ঠিত হবে।

জাতিসংঘ সারাবিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে। তাই তাদের পিস কিপিং প্রজেক্টে সারা বিশ্বের বিশ্ববিদ্যালয়ে পডুয়া মেয়েদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়। ব্যতিক্রমী এই আয়োজনের মাধ্যমে খুঁজে বের করা হবে এমন একজনকে যিনি শুধু সৌন্দর্যেই বিচারেই নয়, সেই সাথে পড়াশোনা, সংষ্কৃতি এবং সামাজিক ক্ষেত্রেও স্বাক্ষর রাখবেন নিজের মেধার।

এবারের ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশের গ্রুমিং ও বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন এয়ার লাইন্স পার্সোনালিটি হানিফ জাকারিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং মিডিয়া ব্যক্তিত্ব রাশেদা রওনক খান, নিউজ প্রেজেন্টার ফারজানা করিম, নর্থ সাউথ ইউনিভার্সিটির মুখপাত্র ডেপুটি ডিরেক্টর বেলাল আহমেদ, রাজু আলীম, নৃত্য কোরিওগ্রাফার পূজা সেনগুপ্ত, ফ্ল্যাগ গার্ল প্রিয়তা ইফতেখার, মডেল এবং প্রেজেন্টার ইমতু, মডেল অন্তু করীম, সুপার মডেল এবং অভিনেত্রী হিমি, কোরিওগ্রাফার কারু কৃশান ও আমান প্রমুখ।