• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

ওয়ান্টেড-চাল মজুদদার রশিদ লায়েক


প্রকাশিত: ৮:৫৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

বিশেষ প্রতিনিধি :  অবৈধভাবে চাল মজুদের অভিযোগে বাংলাদেশ রাইস মিল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুর রশিদ এবং 110সাধারণ সম্পাদক লায়েক আলীকে গ্রেপ্তার নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়া জেলা পর্যায়ে যেসব গুদামে অবৈধভাবে চাল মজুত রাখা হয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

নির্দেশ দেয়ার পর কুষ্টিয়ায় আব্দুর রশিদ এর মালিকানাধীন গুদামে অভিযানে নেমেছে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী। রোববার সচিবালয়ে অটোমিল মালিক অ্যাসোসিয়েশন নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে দুই নেতাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়ার বিষয়টি মন্ত্রী নিজেই জানিয়েছেন।

বৈঠকে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলামও উপস্থিত ছিলেন। বৈঠকে চালের মজুতের বিষয়ে জানতে চান বাণিজ্যমন্ত্রী। সময় মিল মালিকরা সমিতির দুই নেতার গুদামে চাল মজুতের তথ্য দিলে সেখান থেকেই মন্ত্রী ফোনে কুষ্টিয়ার এডিসি ও নওগাঁর ডিসিকে দুই নেতাকে গ্রেপ্তার এবং তাদের গুদামে অভিযানের নির্দেশ দেন।

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, যেখানে যেখানে চালের গুদাম আছে সেখানে অভিযান চালানো হবে। অতিরিক্ত মজুদ রাখলে মিল মালিকদের তাৎক্ষণিক গ্রেপ্তার করা হবে। এদিকে মিয়ানমার থেকে চাল আমদানির লক্ষ্যে মন্ত্রণালয়ে দেশটির একটি প্রতিনিধি দল খাদ্য মন্ত্রীর সঙ্গে বৈঠক করে। তারা জানিয়েছে, দেড় লাখ টন আতপ চাল সরবরাহ করতে পারবে তারা।