• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

ওষুধ না বিষ-স্কয়ারের জিফ-সিআই!


প্রকাশিত: ৩:২৪ পিএম, ৩ নভেম্বর ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬১৮ বার

এস রহমান :  ওষুধ না বিষ-স্কয়ারের জিফ-সিআই ক্যাপসুল! স্কয়ার কোম্পানির ওষুধ জিফ-সিআই ক্যাপসুলের square gif ci-www.jatirkhantha.com.bdবিষয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন মাহফুজুর রহমান নামে একজন ডাক্তার। তিনি এ বিষয়ে তার নিজের তৈরি করা একটি ভিডিও তার ফেসবুক পেজে শেয়ার করেছেন। পরে এটি ভাইরাল হয়ে যায়।ভিডিওতে তিনি যা বলেছেন তা পাঠকদের জন্য তুলে ধরা হলো . . .

স্কয়ার কোম্পানির ওষুধ জিফ-সিআই ক্যাপসুলটি আমরা খাচ্ছি আয়রন সাপ্লিমেন্ট হিসেবে। দেখা গেছে এই ক্যাপসুল চুম্বক দ্বারা আকৃষ্ট হয়,  তার মানে হলো এটার মধ্যে যে কার্বোনিল আয়রন আছে সেটা সরাসরি মেগনেট দ্বারা আকর্ষণ করে। যার ফলে মানুষের মৃত্যু হতে পারে।  ড্যামেজ হতে পারে লিভার ও কিডনি।

এই ওষুধ ব্যবহারের সঠিক কারণ কী সেটা আমাদের জানা খুব জরুরি। কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে, তারাও এর সঠিক কোনো ব্যাখ্যা দিতে পারেনি। এব্যাপারে বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে কথা হয়েছে, তারা আপাতত জিফ-সিআই ক্যাপসুল খাওয়া বন্ধ রাখতে বলেছেন।

তিনি বলেন, স্কয়ার কোম্পানির সব ওষুধ ভালো হলেও এই জিফ-সিআই ওষুধ ব্যবহারের আগে বিশেষজ্ঞ ডাক্তারদের দেখিয়ে একটু সতর্ক হতে হবে। ক্যাপসুল ভাঙার পর যে ব্ল্যাক পার্টিকেল আছে সেগুলো একটি মেগনেট দিয়ে পরীক্ষা করে দেখা গেছে, একটি কাগজে ওষুধগুলো রেখে নিচে মেগনেট রেখে যদি ঘুরানো হয় তাহলে দেখা যায় ওষুধেগুলো মেগনেট দ্বারা আকৃষ্ট হয়ে ঘুরছে। যেটা দেখে বোঝা যাবে এটার ভেতরে সরাসরি আয়রন, কিন্তু অন্য কোম্পানির ওষুধগুলো সরাসরি চুম্বক দ্বারা আকৃষ্ট করে না।

স্কয়ার কোম্পানির কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারটা জানতে চাইলে  তিনি সঠিক কোনো ব্যাখ্যা দিতে পারেননি। কিন্তু অন্য কোম্পানির আয়রন ওষুধগুলো এভাবে মেগনেট দ্বারা আকৃষ্ট হয়নি।মেডিকেলের একটি গ্রুপে এই ভিডিওটি শেয়ার করা হয়। এরপরও কোম্পানিটি এই ওষুধ বাজারজাত করছে। এটা বন্ধ করতে স্কয়ার কোম্পানির কর্তৃপক্ষের নজরে আনার জন্য  ভিডিওটি সবাইকে শেয়ার করার অনুরোধ করেন  ডা. মাহফুজুর রহমান।