• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

এসপি সুভাসের টাকার পাহাড়-তোলপাড়


প্রকাশিত: ২:৩১ পিএম, ২৪ অক্টোবর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

বিশেষ প্রতিনিধি :  এসপি সুভাসের টাকার পাহাড় নিয়ে তোলপাড় চলছে। ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা Subas shaha-www.jatirkhantha.com.bdচৌধুরীর বিরুদ্ধে আট কোটি ৩৬ লাখ টাকার বেশি অর্থ অবৈধভাবে অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর বংশাল থানায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ মামলাটি দায়ের করেন।দুদক সূত্র জানায়, ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর যৌথ নামে ৮ কোটি ৩৬ লাখ ৭০ হাজার ৩৬৭ টাকার এফডিআর পাওয়া যায়।

কিন্তু পুলিশ সুপার ওই অর্থ দুদকে দাখিল করা সম্পদ বিবরণী কিংবা আয়কর নথি উপস্থাপন না করে গোপন রাখেন। পরে অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ ও সংশ্লিষ্ট নথিপত্র যাচাই-বাছাই শেষে স্ত্রীসহ পুলিশ সুপারের বিরুদ্ধ মানিলন্ডারিং ধারায় গত ১১ সেপ্টেম্বর মামলা করার অনুমোদন দেয় কমিশন। অনুসন্ধান কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, গত রোববার এসপি সুভাস চন্দ্র সাহাকে প্রত্যাহার করা হয়েছে। এ প্রসঙ্গে ফরিদপুরের (ভারপ্রাপ্ত) পুলিশ সুপার জামাল পাশা বলেন,  ‘গত ২২ অক্টোবর সুভাষ সাহাকে প্রত্যাহার করে ঢাকায় ডেকে পাঠানো হয়েছে। ওই দিনই তিনি আমাকে পুলিশ সুপারের দায়িত্ব বুঝে দেন।’