• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

এমন মমতাময়ীর হাতেই বাংলাদেশ থাকুক যুগ যুগ ধরে: দোলা হাসান


প্রকাশিত: ৯:৩৬ পিএম, ২১ জানুয়ারী ১৮ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২৩৩ বার

 

 এমন মমতাময়ীর হাতেই বাংলাদেশ থাকুক যুগ যুগ ধরে: দোলা হাসান

এমন মমতাময়ীর হাতেই বাংলাদেশ থাকুক যুগ যুগ ধরে: দোলা হাসান

স্টাফ রিপোর্টার:  বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির বিশিস্ট সদস্য, উদ্যোক্তা ও ক্রীড়ানুরাগী দোলা হাসান বলেছেন, যিনি হাজার ব্যস্ততার মাঝেও রান্না সেরে দেশ সামলান তিনিই পারেন, তিনিই পারবেন বাংলাদেশ চালাতে; এমন মমতাময়ীর  হাতেই বাংলাদেশ থাকুক যুগ যুগ ধরে। আজ রবিবার এক বিবৃতিতে দোলা হাসান আরো বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নিজ হাতে রান্নার ছবি আবারও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

এতে দেখা গেছে, হাজারও ব্যস্ততার মাঝেও হাতে কিছুটা সময় পেয়েই রান্না ঘরে ঢুকে রান্না করলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাঁর এই রান্নার দৃশ্য দেখে প্রশংসাসূচক বাক্য লিখে ছবি দুটি শেয়ার করতে থাকেন অনেকেই। ছবিতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের রান্নাঘরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রান্না করছেন।

hasina-dola hasan-www.jatirkhantha.com.bd.000999অথচ এই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দলের নেতৃত্ব দিচ্ছেন দীর্ঘ ৩৭ বছর ধরে।তিনি একাধারে তিন তিন বার রাষ্ট্রীয় ক্ষমতায়। রাষ্ট্র, সমাজ, রাজনীতি সব সামলে নিজ হাতে রান্না করে খাওয়ানোর স্বাদটুকু নিতে ভুলেন না তিনি। তার মা বঙ্গবন্ধুর রাজনীতির আমৃত্যু প্রেরণার উৎস বেগম ফজিলাতুন্নেসা মুজিবের হাতের রান্নায় যশ ছিল অনেক।
বঙ্গবন্ধুর বাড়ি গেছেন, আর বেগম মুজিবের হাতের রান্না খেয়ে আসেননি; সেই সময়ের রাজনৈতিক নেতাকর্মী পাওয়া বিরল।

শেখ হাসিনার স্বামী মরহুম পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়াও এই রান্নার কথা লিখেছেন তার বইয়ে।এর আগে ২০১৩ সালের জুলাই মাসের শেষ দিকে ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্য রান্না ঘরে ঢুকে রান্না করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছেলের জন্মদিন উপলক্ষ্যে করা প্রধানমন্ত্রীর ওই রান্নার ছবিও তখন ভাইরাল হয় ফেসবুকে।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকনের ফেসবুক স্ট্যাটস থেকে শনিবারের রান্নার ছবিটি পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা জানিয়েছেন, সময় পেলেই পরিবারের সঙ্গে সময় কাটান প্রধানমন্ত্রী। শনিবার সাপ্তাহিক ছুটির দিনে কিছুটা সময় পেয়ে তিনি ঢুকে পড়েন রান্নাঘরে।এ ছবিই যেন প্রমাণ করে দেশ সেবার দায়িত্ব পালনের পাশাপাশি নিজ ঘরেও কতটা সহজে অতি সাধারণ হয়ে উঠতে পারেন তিনি।