• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

এবার ‘সম্মিলিত জাতীয় জোট’ নিয়ে নামছে এরশাদ


প্রকাশিত: ১১:১৬ এএম, ৭ মে ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

aa

বিশেষ প্রতিনিধি : এবার’সম্মিলিত জাতীয় জোট’ নিয়ে নামছে এইচ এম এরশাদ। এলক্ষ্যে শিগগির তারা সরকারের জোট থেকে বেরিয়ে যেতে পারেন। জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশের সংসদে বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) বলছে, তারা সরকার থেকে বেরিয়ে যাওয়ার চিন্তা করছেন। দলটির মহাসচিব রুহুল আমিন হাওলাদার একথা বলেন।

সংসদে আনুষ্ঠানিকভাবে বিরোধী দলে থাকলেও এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি সরকারের সাথেও রয়েছে। দলটির তিনজন নেতা বর্তমানে সরকারের মন্ত্রীর পদে রয়েছেন।

এই অবস্থায় আজ জাতীয় পার্টি নতুন একটি জোট গঠন করতে যাচ্ছে, যার নাম তারা দিচ্ছেন ‘সম্মিলিত জাতীয় জোট’। মি. হাওলাদার বলেন, জাতীয় পার্টির সাথে আরো তিনটি জোট এখানে যোগ দেবে।মোট কতটি দল তা তিনি পরিষ্কার না করলেও বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে এসব স্বল্পপরিচিত জোটে মোট দলের সংখ্যা প্রায় ৭০ টি।

তবে এসব জোটে অন্তর্ভুক্ত অনেক দলই নামসর্বস্ব হিসেবে অভিযোগ রয়েছে এবং তাদের সিংহভাগই নিবন্ধিত নয়। মি. হাওলাদার বলেন, জাতীয় পার্টিসহ চারটি দল এবং জোটের মধ্যে দুটি নিবন্ধিত এবং দুটি নিবন্ধিত নয়।তবে আরো কিছু দল এই জোটে যোগ দেবে বলে দাবী করেন মি. হাওলাদার।নির্বাচনকে সামনের রেখেই এই জোট গঠিত হচ্ছে বলেও তিনি জানান।এবিষয়েও আমরা চিন্তা করছি কখন কীভাবে সরকার থেকে আমরা জোটগুলোর সাথে আলোচনা করে কীভাবে আমরা বেরিয়ে আসবো।