• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

এবার বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া-২ টেস্টের সিরিজ হচ্ছে ১৮ আগস্ট


প্রকাশিত: ১২:২৯ পিএম, ৩ আগস্ট ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

australia-www.jatirkhantha.com.bd.11স্পোর্টস রিপোর্টার :  অবশেষে বাংলাদেশে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া । পারিশ্রমিক দ্বন্দ্বে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও অস্ট্রেলিয়ান australia-www.jatirkhantha.com.bdক্রিকেটার্সঅ্যাসোসিয়েশনের (এসিএ) সমঝোতায় পৌঁছেছে। সুতরাং নির্ধারিত সময়ের মধ্যেই হচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর।

বুধবার দেশটির সংবাদ মাধ্যম এবিসি নিউজ এক বিবৃতির বরাতে জানায়, সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও এসিএ‘র প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলসন এ নিয়ে সংবাদ সম্মেলন করবেন। স্থানীয় সময় বিকেলে সাড়ে ৪টায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের এ সম্মেলনে বিষয়টি নিয়ে বিস্তারিত জানানো হবে।

২ টেস্টের সিরিজ খেলতে আসছে ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। সিএর প্রস্তাবিত নতুন আর্থিক কাঠামো মেনে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেননি অজি ক্রিকেটাররা। যে কারণে চুক্তিহীন হয়ে পড়ায় গেলো ১ জুলাই থেকে ‘বেকার’ হয়ে পড়ে দেশটির ২৩০ ক্রিকেটার।

তাদের দাবি ছিল, বোর্ডের আয়কৃত রাজস্বের ভাগ জাতীয় দলের পাশাপাশি রাজ্যদলের ক্রিকেটাররাও পাবেন। কিন্তু সিএ খেলোয়াড়দের এ দাবি মেনে না নেয়ায় সংকটের মুখে পড়ে অস্ট্রেলীয় ক্রিকেট। নিজেদের অবস্থানে অনড় থেকে এর আগে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করে অস্ট্রেলিয়া ‘এ’ দল।

পাশাপাশি অনিশ্চায়তায় অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর, সেপ্টেম্বরে ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ। শুধু তাই নয় নভেম্বর-ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজও। যদিও বোর্ড-খেলোয়াড় দ্বন্দ্বের অবসানে এরই মধ্যে কয়েক দফা আলোচনায় বসেছে এসিএ-সিএ।

২০০৬ সালের পর আর কখনো বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। চলতি মাসে যে সফরসূচি রয়েছে, তা আসলে গেলো বছর মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু নিরাপত্তা ঝুঁকির অজুহাতে সেবার সফর বাতিল করে অস্ট্রেলিয়া।