• মঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪

এতিমখানা দুর্নীতি-আদালতে খালেদা


প্রকাশিত: ১:৩৮ পিএম, ১১ জানুয়ারী ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৮ বার

কোর্ট রিপোর্টার :  এতিমখানা দুর্নীতি মামলায় আদালতে  ফের খালেদা জিয়া। বৃহস্পতিবার বেলা ১১টা ৩৫ মিনিটে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত khalada-www.jatirkhantha.com.bd-1অস্থায়ী বিশেষ আদালতে পৌঁছান তিনি। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টে দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় এর আগে বুধবার অষ্টম দিনের মতো নিজের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এ দিন তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী বক্তব্য শেষ করেন।

পরে ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বক্তব্য শুরু করেন।আজ নবম দিনে যুক্তিতর্ক উপস্থাপন করছেন জমিরউদ্দিন সরকার।এর আগে সকাল ১০টা ২০ মিনিটে গুলশানের বাসভবন থেকে আদালতের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া। গত বছরের ৩০ নভেম্বর দুর্নীতির এ দুই মামলায় খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

এরও আগে চলতি বছরের ১২ অক্টোবর বিদেশে থাকাকালে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। বর্তমানে তিনি অস্থায়ী জামিনে আছেন। প্রতি ধার্য তারিখেই আদালতে হাজিরা দিচ্ছেন।জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় প্রথম মামলাটি করা হয়।জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করে দুদক।