• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

একই ধরনের জঙ্গি বোমা গুলশান-শোলাকিয়ায়


প্রকাশিত: ১১:০০ পিএম, ৭ জুলাই ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭১ বার

ময়মনসিংহ প্রতিনিধি   :  রাজধানীর গুলশানে হামলায় যে বোমা ব্যবহার হয়েছিলো ঠিক একই Boma solakia-www.jatirkhantha.com.bdধরনের বোমা কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে পুলিশের উপর ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহের পুলিশ সুপার মঈনুল হক।

শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে দুর্বৃত্তদের হামলার ঘটনায় নিহত পুলিশ সদস্য আনসার উল্লাহর নামাজে জানাজা শেষে তিনি সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।আজ বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ পুলিশ লাইন মসজিদে আনসার উল্লাহর জানাজা অনুষ্ঠিত হয়।

পুলিশ কর্মকর্তা মঈনুল হক বলেন, গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় যে বোমা ব্যবহার হয়েছিল কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলায়ও একই ধরনের বোমা ব্যবহার করেছে সন্ত্রাসীরা। গুলশানে শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা উদ্ধার করা হয়। কিশোরগঞ্জে উদ্ধারকৃত বোমার গায়েও আইইডি লেখা রয়েছে।

গুলশান হামলার সঙ্গে শোলাকিয়ার কোনো সংযোগ আছে কী না এমন প্রশ্নে পুলিশ সুপার বলেন, ‘ওই ঘটনার সঙ্গে এটির কোনো সংযোগ আছে কী না তা এখনও বলা যাচ্ছে না। এ ঘটনায় আইএস যুক্ত আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, শোলাকিয়ায় দেশি জঙ্গিরা হামলা করতে পারে। তবে এদের সঙ্গে আইএস এর যোগাযোগ থাকতে পারে।

গুলশানে হামলার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে টহলরত পুলিশের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশের দুই সদস্য ও এক হামলাকারীসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। আহতদের বেশিরভাগই পুলিশ বলে জানা গেছে।