• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

ইমাম নিয়ে মাথাগরম-নিহত ২


প্রকাশিত: ১:২০ পিএম, ১২ আগস্ট ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৯০ বার

 

বাহুবল প্রতিনিধি :  হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি এবং ইমাম পরিবর্তন করাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ২ জন ???????????????????????????????????????নিহত হয়েছেন।শনিবার ভোরে এ সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন আরো ৫০ জন।আহতদের উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন মুগকান্দি গ্রামের সাবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী কবির আখনঞ্জী (৪৫) এবং একই গ্রামের মতিন মিয়া (৫০)।বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানিয়েছে, ওই উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন এবং ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিরোধ চলছিল। একপক্ষ বর্তমান ইমাম ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায় কিন্তু অপরপক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়।

এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জী গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতণ্ডা হয়। এর জের ধরে বাদ জুম্মা উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়।

একই জেরে শনিবারও তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে নারী পুরুষসহ অর্ধশতাধিক লোক আহত হয়। তাৎক্ষণিক আহতদের নাম পরিচয় জানা যায়নি। এ ব্যাপারে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে শর্টগানের গুলি ছোঁড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।