• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

ইন্টারনেট সেবা দানকারীদের দেশের পর্নো সাইটগুলো বন্ধ করতে হবে:তারানা


প্রকাশিত: ৩:৩২ এএম, ১৩ ডিসেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

স্টাফ রিপোর্টার  :  দেশের সামাজিক রীতি-নীতি ও মূল্যবোধ বিবেচনায় নিয়ে পর্নোগ্রাফি সাইটগুলো বন্ধের ব্যাপারে দৃঢ় সংকল্পের কথা tarana-www-jatirkhantha-com-bdজানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এই লক্ষ্যে স্থানীয় ও আন্তর্জাতিকভাবে পরিচালিত পর্নো সাইটগুলো বন্ধের উপায় খুঁজতে ইতিপূর্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ গঠিত কারিগরি কমিটিকে নির্দেশনা দিয়েছেন প্রতিমন্ত্রী।

আজ সোমবার বিকালে তারানা হালিম বলেন, ইন্টারনেট সেবা দানকারীদের দেশের অভ্যন্তরে পরিচালিত পর্নো সাইটগুলো বন্ধ করতে হবে। ‘কিন্তু আন্তর্জাতিক সাইটগুলোর ক্ষেত্রে আমরা এমন একটি কৌশল গ্রহণের উপর গুরুত্ব দিচ্ছি যাতে ওইসব সাইটে প্রবেশকারীদের পরিচয় আমাদের কাছে প্রকাশ পাবে’- একথা উল্লেখ করে তিনি বলেন, ‘তাই পরিচয় প্রকাশ হওয়ার ভয়ে পর্নো সাইটে প্রবেশে বিরত থাকবে।’

সকল পর্নো সাইট বন্ধ করা সম্ভব কিনা- এ প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘এ কথা মনে রাখতে হবে যে, আমরা একশত ভাগ সাইট বন্ধ করতে পারব না কিন্তু আমরা যদি ৮০ শতাংশ বন্ধ করতে পারি তাহলে সেটা হবে আমাদের জন্য বিরাট অর্জন।’ এর আগে, পর্নোগ্রাফি ও আপত্তিজনক ‘কনটেন্ট’ ছড়ায় এমন সাইটগুলোর একটি তালিকা তৈরির জন্য গত ২৮ নভেম্বর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। কমিটিকে পর্নোগ্রাফি ও সাইবার স্পেস-এ নেতিবাচক বিষয়গুলো সম্পর্কে একটি সুপারিশমালা প্রণয়ন করতে বলা হয়েছে।