• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

ইউনাইটেড এয়ারওয়েজ কে ১০ মাসের এওসি ইস্যূ


প্রকাশিত: ৬:২৬ পিএম, ৩০ আগস্ট ১৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

 UUUUUUUUUUUস্টাফ রিপোর্টার,ঢাকা:
২০১৫ পর্যন্ত এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) ইস্যূ করেছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড এর অনুকূলে গত ২৭ আগস্ট ২০১৪ তারিখে।

ইউনাইটেড এয়ারওয়েজের উপ-মহাব্যবস্থাপক-মার্কেটিং সাপোর্ট এন্ড পিআর মোঃ কামরুল ইসলাম জানান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপÿ, ইউনাইটেড এয়ারওয়েজের সকল ধরনের উড্ডয়ন সÿমতা বিবেচনা করে গত ২৭ আগস্ট আগামী ১০ মাসের জন্য এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) ইস্যূ করেছে। বেবিচকের নিরাপত্তা বিষয়ক উচ্চ অভিজ্ঞতাসম্পন্ন পরিদর্শক দলের সন্তোষজনক ফলাফলের উপর ভিত্তি করে বেবিচক ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট পরিচালনার জন্য ২৯ জুন ২০১৫ পর্যন্ত এওসি ইস্যূ করেছে।

বেবিচক, ইউনাইটেড এয়ারওয়েজ এর যাত্রার শুরু থেকে প্রথম তিন বছর প্রতিবছর একবার করে এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) ইস্যূ করেছে। পরবর্তিতে ইউনাইটেড এয়ারওয়েজ বরাবর বিভিন্ন মেয়াদে বেবিচক এওসি ইস্যূ করেছে। সর্বশেষ ইস্যূকৃত এওসি এর মেয়াদ ১০ মাস। যার মেয়াদ শেষ হবে ২৯ জুন ২০১৫ তারিখ। বেবিচক কর্তৃক ইস্যূকৃত এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) এর স্বল্পমেয়াদী সময়সীমা এয়ারলাইন্সসমূহের দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রতিবন্ধকতা তৈরী করে।

এখানে উলেøখ্য ইউনাইটেড এয়ারওয়েজকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপÿ সর্বপ্রথম এয়ার অপারেটর সার্টিফিকেট প্রদান করে ৮ই জুলাই ২০০৭ তারিখে।

ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজিবাজারে বিমান পরিবহনখাতে একমাত্র একটি লিস্টেড কোম্পানি। এই কোম্পানির সাথে এক লÿ ছত্রিশ হাজার শেয়ার হোল্ডার জড়িত। এওসি নবায়ন এর ব্যাপারে বেবিচকের সুনির্দিষ্ট সময় নির্ধারন না করলে শেয়ারহোল্ডার, সম্মানিত যাত্রীসাধারন, ট্রাভেল এজেন্টদের মধ্যে ইউনাইটেড এয়ারওয়েজ সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরী করে থাকে। তদুপরি ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপÿ বেবিচকসহ সংশিøষ্ট সকলকে ২৯ জুন ২০১৫ পর্যন্ত ইউনাইটেড এয়ারওয়েজকে এওসি নবায়ন করায় আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।